Home / চাঁদপুর / উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উবিতে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ
বালিকা

উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উবিতে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ-২০২৩ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২০ ফেব্রুয়ারী সোমবার সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ।

প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ বক্তব্যে বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার অংশ। নারীদের বড় হতে হবে বুদ্ধি ও জ্ঞান দিয়ে। আর সেই বুদ্ধি ও জ্ঞান অর্জন করতে হবে বই থেকে। জ্ঞান ও শিক্ষার সমন্বয়ে দেশের উন্নতি করতে হবে। জাতির ভাগ্যের পরিবর্তনও করতে হবে। শুধু ফেসবুকে আসক্ত হলেই চলবে না, সাথে সাথে জ্ঞান ও বুদ্ধিচর্চাও করতে হবে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবাগের কিন্তু ফেসবুক আইডি নাই। তাই তোমরাই ভাবতে হবে, তোমাদের ফেসবুক প্রয়োজন কিনা। আগামীর ভবিষ্যৎ তোমরা। তোমাদের সেভাবেই গড়ে উঠতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ও সংস্কৃতি বান্ধব। খেলাধূলা ও সাংস্কৃতিক এগুলো শিক্ষার অংশ। শিক্ষার পাশাপাশি খেলাধূলা চর্চা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, করোনা ধকল কাটিয়ে আজকে আমাদের এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে, এতে শিক্ষার্থীরা আনন্দিত। পুথিগত বিদ্যার পাশাপাশি খেলাধূলা, মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম থাকতে হবে। তোমরাই আগামীর বাংলাদেশ। এ বিদ্যালয়ের পাবলিক পরীক্ষায় ফলাফল অনেক ভালো। তোমাদের এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

তিনি বলেন, এ বিদ্যালয়ের ফলাফল অনেক ভালো। এ বিদ্যালয়টি এ অঞ্চলে নারী শিক্ষায় গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। এ প্রতিষ্ঠান আমাদের জন্য গর্বের। নারী শিক্ষার অগ্রগতির জন্য আমার দাদা মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। তোমাদের বিদ্যালয়ের একজন আদর্শ শিক্ষক ছিলেন মরহুম নাজমা মেডাম। তিনি সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করছি।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস।

২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ শামছুল আলম চিশতী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মোঃ মেহেদী হাসান, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব এম এ কুদ্দুস রোকন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসাঃ তহমিনা আক্তার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ আবুল কাশেম কারী প্রমুখ ।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা বিআরডিবি’র সাবেক কর্মকর্তা মোঃ সলেমান মুন্সি, জিলানী চিশতী কলেজের ইংরেজী প্রভাষক মোঃ জহিরুল ইসলাম খান মুরাদ,৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্¦ার মো: সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউিনিটি পুলিশের সহ-সভাপতি মোঃ নুরুজ্জামান মুন্সি, , দক্ষিন পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মোঃ মোস্তফা কামাল চৌধুরী, সহকারি শিক্ষক মো: সিরাজুল ইসলাম, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, সিনিয়র শিক্ষিকা মোসাঃ রুবিনা আক্তার, সিনিয়র শিক্ষক মেহেরুন্নেছা, সহকারি শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক মো: দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ কে বিদ্যালয়ের পক্ষ থেকে স্বাগত ও ফুলেল শুভেচ্ছা জানান বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে সকাল ৯টায় বিদ্যালয় ক্যাম্পাসে যেমন খুশি তেমন সাজ পর্বের শুরু হয়। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও যেমন খুশি তেমন সাজ পর্বে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ শামছুল আলম চিশতী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মোঃ মেহেদী হাসান, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব এম এ কুদ্দুস রোকনসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের বিশেষ অতিথি চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচিত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম মোঃ শামছুল আলম চিশতীকে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট প্রদান করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ এবং বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে বিদ্যালয়ের পক্ষ থেকে জমিদাতা মোসাম্মৎ হোসনেয়ারা বেগমকে উপহার প্রদান করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদকে বিদ্যালয়ের পক্ষ থেকে উপহার প্রদান করেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। অন্যান্য অতিথিবৃন্দগণকে উপহার প্রদান করেন প্রধান অতিথি চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ।

জাতীয় সংগীত পরিবেশন ও অতিথিদের বেইজ পরিধান করেন বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

স্টাফ রিপোর্টার, ২০ ফেব্রুয়ারি ২০২৩