উত্তর বাড্ডায় বহুতল ভবনে আগুন

রাজধানীর উত্তর বাড্ডায় বহুতল ভবনের অগ্নিকান্ডে বিলাসবহুল আসবাবপত্রের মার্কেট ভষ্মিভূত। বিদ্যুৎ, গ্যাস, পানি সংযোগ বিহীন মার্কেটের ওপরের তলার আবাসিক ফ্লাটের বাসিন্দারা বাসা ছেড়েছেন।

সাত ঘন্টার সম্মিলিত প্রচেষ্টায় ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট মঙ্গলবার গভীর রাতে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীদের মতে রাত দুইটার দিকে উত্তর বাড্ডার বিটিআই প্রিমিয়ার প্লাজা নামে অত্যাধুনিক এই বহুতল ভবনে আগুন লাগে। মুহুর্তে ভবনের ২য় ও ৩য় তলায় থাকা আসবাবপত্রের মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রায় চব্বিশটি ইউনিট সাত ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষনে ভবনের ২য় ও ৩য় তলা জুড়ে থাকা আসবাবপত্রের মার্কেটের পুরোপুরি পুড়ে যায়। তবে ভবনে আটকে পড়া বাসিন্দাদের সবাইকে নিরাপদে বের করে আনা সম্ভব হয়।

নিচের মার্কেটের অগ্নিকান্ডের ঘটনায় ভবনে বেশ কিছু ফাটল দেখা দিয়েছে। এছাড়া বিদ্যুৎ, গ্যাস, পানির সংযোগহীন অবস্থায় এবং আপাত ভাবে বসবাসের অযোগ্য হওয়ায় ওপরের তলার ফ্লাটের বাসিন্দারা এরই মধ্যে বাসা ছেড়েছেন।

তবে ভবন কতৃপক্ষ ভবনটির নির্মাণ নিয়মমাফিক হয়েছে বলেই সবাইকে নিরাপদে বের করে আনা সম্ভব হয়েছে বলে দাবি করে। তবে ওপরের প্লাটের বাসিন্দারা আদৌ নিজের বাড়িতে ফিরতে পারবে কিনা তা ভবনের মূল স্ট্রাকচারের ক্ষতি নিরুপনের পরেই বলা সম্ভব হবে বলে জানিয়েছে ভবন কর্তৃপক্ষ।

আগুনের কারণ ও ভবন নির্মানে অনিয়মের বিষয়টি তদন্তে ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ২:৩০ এএম, ৩০ জুন ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Share