Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ার ঐতিহ্যবাহী উজানী মাদ্রাসার বার্ষিক মাহফিল শুরু
Uzani Madrasah..
ঐতিহ্যবাহী উজানী মাদ্রাসা

কচুয়ার ঐতিহ্যবাহী উজানী মাদ্রাসার বার্ষিক মাহফিল শুরু

১৯০১ সালে প্রখ্যাত আলেম ক্বারী ইব্রাহীম (রঃ) এর প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া ইব্রাহীমিয়া মাদ্রাসা উজানীর ২ দিন ব্যাপী বার্ষিক মাহফিল আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু হচ্ছে।

বাংলাদেশের প্রায় প্রতিটি জেলা ও দেশের বাহিরের কয়েক লক্ষাধিক ধর্মপ্রান মুসলমান প্রতিবছরের ন্যায় এবারও মাহফিলে অংশ নেয়ার আশঙ্কা করা হচ্ছে। মাহফিল উপলক্ষে প্যান্ডেল,সামিয়ানাসহ অন্যান্য প্রস্তুতি কাজ শেষ হয়েছে।

উজানী জামিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা আ:রহমানের পরিচালনায় দেশের প্রখ্যাত আলেমগন মুসলিম উম্মার সমৃদ্বি দ্বীন ইসলাম সম্পর্কে গুরুত্বপূর্ন বয়ান রাখবেন।

উজানীর পীর মাওলনা আশেক ইলাহী শনিবার ফযরের নামাজের পর বিশেষ দোয়া ও আখেরী মুনাজাতের মাধ্যমে মাহফিল সম্পন্ন হবে। মাদ্রাসার মুহতামিম মাওলানা মাহবুবে ইলাহী হেদায়েতের নিয়তে জিকিরের সাথে মাহফিলে অংশ গ্রহনের জন্যে ধর্মপ্রান মুসল্লিদের অনুরোধ জানিয়েছেন।

দেশ বিদেশের বিভিন্ন এলাকা থেকে উজানী মাদ্রাসার বার্ষিক মাহফিলে আসা মুসল্লিগন আশে পাশের গ্রামে মেহমানের আদরে অপ্যায়িত হওয়ার ব্যবস্থা থাকছে। মাহফিলে মুসলিম জাতীয় উম্মা ও দেশের সার্র্বিক কল্যানে মূল্যবান বয়ান রাখেন বাংলাদেশের খ্যাতনামা আলেমগন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,২১ জানুয়ারি ২০২১