Home / চাঁদপুর / ঈদ সামনে রেখে চাঁদপুরে জমে উঠেছে মাদক ব্যবসা
ঈদ সামনে রেখে চাঁদপুরে জমে উঠেছে মাদক ব্যবসা

ঈদ সামনে রেখে চাঁদপুরে জমে উঠেছে মাদক ব্যবসা

শরীফুল ইসলাম, চাঁদপুর:

চাঁদপুরে শহরের উল্লেখযোগ্য জায়গা এখন মাদক ব্যবসায়ীদের দখলে। আসন্ন ঈদকে সামনে রেখে প্রত্যেক এলাকার কোনায় কোনায় জমে উঠেছে মাদক ব্যবসা। তাই মাদক ব্যবসায়ীরা মাদকের মজুদ গড়ে তুলছে ঈদকে ঘিরে বাড়তি টাকা হাতিয়ে নিতে।

জানা যায়, ফেন্সিডিল, গাঁজা, হেরোইন এমনকি ইয়াবাসহ দেশী-বিদেশী মদের পাইকারী বেচাকেনা শুরু হয়েছে। তবে ফেন্সিডিল আর গাঁজা ছাড়া অন্য কিছু খুচরা বিক্রি হচ্ছে না।

একটি বিশ্বস্ত সূত্র জানায়, এর মধ্যে নকল ইয়াবা ও ফেন্সিডিল শহরের বাইরে থেকে আসে। এগুলো পান করে নেশা হলেও মারাত্মক মৃত্যুঝুঁকিতে আক্রান্ত হয় সেবনকারীরা।

এসব মাদকদ্রব্য এখন চাঁদপুরমুখী। চাঁদপুরের বাইরে থেকে আগত মাদকের পাইকাররা শহরের বিভিন্ন স্থানে বসে থেকে মাদক দ্রব্য কিনছেন জেলার বিভিন্ন স্থানে পাঠানোর জন্য। আর এইসব ব্যবস্থা সম্পন্ন করছেন শহরের বসে থাকা একটি চক্র।

এই কেনাবেচার মধ্যে রয়েছে লাইনম্যান, শহরের প্রভাবশালী চক্র এবং ক্রেতা-বিক্রেতা এবং পরিবহন এজেন্ট। এরা চাঁদপুরে বসেই উপজেলাগুলোতে মাদকের চালান পৌঁছে দেওয়ার গ্যারান্টি দিয়ে থাকে।

খবর নিয়ে জানা যায়, এখন বাইরের ক্রেতারা শহরের হোটেলে উঠে না। এরা থাকে বিভিন্ন পাড়া-মহল্লা, মেস বা ভাড়া করা বাড়িসহ আত্মীয়-স্বজনের বাড়িতে পরিবারের সদস্যদের সাথে মিলে। শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন, আউটার স্টেডিয়াম, বড় স্টেশন এলাকা, ওয়ারল্যাস বাজার, পৌর পার্ক, মিশন রোড, নাজির পাড়া, মাদ্রাসা রোড, প্রফেসরপাড়া, নিশি বিল্ডিং এলাকাসহ, অন্যান্য এলাকাগুলোতেও প্রকাশ্যে মাদকের বেচাকেনা চলছে। তাই ঈদকে সামনে রেখে চাঁদপুরের মাদক ব্যবসায়ীরা কোনোভাবেই সক্রিয় হয়ে উঠতে না পারে তার প্রতি দৃষ্টি রাখবেন চাঁদপুরের প্রশাসন এমনটাই মনে করছেন সচেতন শহরবাসী।

এ ব্যাপারে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মো. ইসমাইল খন্দকার চাঁদপুর টাইমসকে বলেন, ‘চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে শহরের প্রত্যেক এলাকায় মাদকসেবী ও মাদক ব্যবসায়ীদের ধরার জন্যে প্রতিদিনই আমাদের অভিযান চলছে। পুলিশ সুপার আমাদের বলেছেন, মাদকের বিষয়ে আমরা যেনো কোনোপ্রকার আপোস না করি। এছাড়া মাদকের সাথে কোনো পুলিশ সদস্য সম্পৃক্ত থাকলে সে ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এছাড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপার সাংবাদিকদের বলেছেন, মাদকের ব্যাপারে চাঁদপুরকে অবস্থান জিরো টলারেন্স হিসেবে দেখাবো। চাঁদপুরে কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না। প্রত্যেকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার সাংবাদিকদের সাথে পরিচয় ও মতবিনিময় কালে নবাগত জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেন, ঈদে মাদক ব্যবসায়ীরা সক্রিয় থাকে মাদক বিক্রি করতে। মাদকের ব্যাপারে আমাদের বিশেষ লক্ষ্য থাকবে। কোনো ব্যবসায়ী যাতে মাদক বিক্রি করতে না পারে এবং ঈদের পর থেকে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান পারচালনা করা হবে। তার জন্য চাঁদপুরের সকল সাংবাদিক ও সকল শ্রেণীপেশার মানুষের সহযোগিতাও করেন তিনি।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৮:৪৫ অপরাহ্ন, ২৩ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বুধবার ০৮ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি