সারাদেশ

ঈদ মার্কেটে হাতির সাহায্যে চাঁদাবাজি

‎‎Thursday, ‎16 ‎July, ‎2015  12:49:40 AM

চাঁদপুর টাইস নিউজ ডেস্ক:

 দিয়ে চলছে চাঁদাবাজি। এ হাতির কারণেহাতি জেলা শহরে বেড়েছে যানজট। এই হাতি নিয়ে বিড়ম্বনায় পড়েছে শহরের ব্যবসায়ী ও সাধারণ মানুষ। হাতি তার শুঁড় দিয়ে এমনভাবে মানুষকে ধরা ও যানবাহন আটকে দেয়া হচ্ছে ব্যক্তি তার ইচ্ছার বিরুদ্ধে টাকা দিতে বাধ্য হচ্ছে।

দিনাজপুর শহরে কেনাকাটা করতে আসা মাহমুদা, শাহিনা আকতার ও আসাদুজ্জামান আসাদ জানায়, তারা প্রত্যেকে হাতিকে ১০ টাকা করে দিতে বাধ্য হয়েছেন। কারণ হাতি তার শুঁড় দিয়ে চেপে ধরছে। ১০ টাকার কম দিলে হাতি তা গ্রহণ করছেনা। ১০ টাকা দিলে হাতিটি টাকা নিয়ে ছেড়ে দিয়ে তার পিঠের উপরে বসে থাকা মাহুদকে শুঁড় উচিয়ে টাকা দিয়ে দিচ্ছে। যা চাঁদাবাজির সামিল।

শহরের বাহাদুর বাজার এলাকার ব্যবসায়ী ইমরুল কায়েস রুপম জানায়, হাতি দোকানের সামনে এসে দাঁড়ালে ক্রেতারা ভয়ে দোকানে ঢুকতে সাহস পায়না। এ কারণে বিড়ম্বনা এড়াতে আমরা বাধ্য হয়ে হাতিকে টাকা দিয়ে দেয়। যাতে করে হাতি তাড়াতাড়ি দোকানের সামনে থেকে চলে যায়।

ফটো সাংবাদিক নুর ইসলাম জানান, ঈদুল ফিতরের আর মাত্র তিন দিন বাকি। এ সময় শহরে কেনাকাটা করতে আসা মানুষ ও যানবাহনের চাপে যখন নাকাল অবস্থা তখন এই হাতি শহরে প্রবেশ করে আরো যানজট বাড়িয়ে দিচ্ছে।

হাতির পিঠে থাকা মাহুদ মাসুদ চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে বলেন, এখন রমজান মাস কোথাও কোনো মেলা বা সার্কাস নেই। তাই হাতিসহ তারা অনাহারে দিন যাপন করছেন। ফলে বাধ্য হয়ে তারা মানুষের কাছে টাকা নেয়া হয়। আর সে টাকা দিয়ে হাতির ও নিজের খাবার ক্রয় করেন। ঈদে মেলা বসলেই তাদের এই কষ্ট আর থাকবেনা বলেও জানান তিনি।

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share