Home / চাঁদপুর / চাঁদপুরে শিশু পরিবারের ভিন্নরকম ঈদ উদযাপন
ঈদ উদযাপন

চাঁদপুরে শিশু পরিবারের ভিন্নরকম ঈদ উদযাপন

চাঁদপুরের বাবুরহাট সরকারি শিশু পরিবারের ১১৪ শিশুকে নিয়ে কুরবানির ঈদের আনন্দ ভাগাভাগি করতে ভিন্নরকম আয়োজন করেছে জেলা সমাজসেবা বিভাগ।

জানা গেছে, এবারে শিশুদের ঈদ পরিপূর্ণ করতে এমন উদ্যোগ নেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। তারা ঈদের দুদিন আগে কুরবানির গরুর ব্যবস্থা করেন। এ ছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম ঈদের আগের দিনই শিশুদের জন্য ঈদ সালামি পাঠিয়ে দেন।

এ ছাড়া ঈদের দুদিন আগেই এসব নিবাসীকে দেওয়া হয় ঈদের নতুন পোশাক, অলঙ্কার ও প্রসাধনসামগ্রী। আর ঈদের আগের রাতে ফানুস উড়িয়ে ও তারাবাতি জ্বালিয়ে করা হয় উৎসব।

এ আয়োজনে শিশুরা সম্মিলিতভাবে একে অপরকে মেহেদি পরায় পরম মমতায়। তারা ঘর সাজায় তাদের নিজেদের মতো করে। এগুলোর মধ্যে তারা ভুলে যায় তাদের বাবা-মায়ের অভাব।

ঈদের দিন নামাজ ও পশু কুরবানি হওয়ার পর পরই তারা আনন্দে মেতে ওঠে। তাদের আনন্দকে বাড়িয়ে তুলতে ব্যবস্থা করা হয়েছিল মিউজিক্যাল চেয়ার, হাঁড়ি ভাঙাসহ বিভিন্ন ধরনের খেলাধুলা ও মজাদার কুইজ প্রতিযোগিতার। সেখানে সবার জন্যই ছিল পুরস্কারের ব্যবস্থাও।

খাবারের আয়োজনে সকালে ছিল স্পেশাল খিচুড়ি-ডিম-সেমাই, বেলা ১১টায় চটপটি, দুপুরে পোলাও-মুরগির রোস্ট-গরুর মাংস-দই ও কোমলপানীয়, বিকালে নিমকি-মিষ্টি, রাতে ভাত-গরুর মাংস ও ডাল।

চাঁদপুর করেসপন্ডেট