চাঁদপুর

ঈদ আনন্দে চাঁদপুর মোলহেডে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

কবির হোসেন মিজি ॥
গত ১৩ সেপ্টম্বর মঙ্গলবার সারাদেশে একযোগে পালিত হলো মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা। সারা দেশের সাথে ঈদের এমন আনন্দে মেতে উঠেছিলো চাঁদপুরবাসিও।

আল্লাহর সন্তুষ্ট লাভের জন্য সবাই পশু কোরবানির মধ্য দিয়ে উদযাপন করেন পবিত্র ঈদুল আযহা।

আর ঈদের এ আনন্দকে ভাগাভাগি করে নিতে চাঁদপুর বড়স্টেশন মোলহেডে ছিলো দর্শনার্থীদের উপছে পড়া ভিড়। ঈদের দিন হতে শুরু করে এ ভিড় ছিলো ঈদের তৃতীয় দিন পর্যন্ত।

চাঁদপুরের একমাত্র পর্যটন কেন্দ্র তিন নদীর মিলনস্থল বড় স্টেশন মোলহেডে গিয়ে দেখাযায় ঈদের দিন বিকেল থেকে চাঁদপুর শহর এবং বিভিন্ন উপজেলা থেকে আসা মোহনার চারপাশে ছিলো ছোট বড় অসংখ্য মানুষের উপচে পড়া ভিড়।

বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঘুরতে এসেছেন তাদের পরিবার পরিজন নিয়ে। কেউ কেউ তাদের ভাই, ভাবি, ভাতিজী ,বোন, ভাগিনা , ভাগ্নি কিংবা কেউ তাদের প্রিয়জনকে নিয়ে বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত তিনটি নদীর মিলনস্থলে ঘুরে ফিরে সময় কাটাতে দেখা যায়। বিভিন্ন মানুষের উপস্থিতিতে সেখানে সৃষ্টি হয় এক মহা মিলন মেলা।

সেখানে নাগর দোলা এবং চরকী ঘোড়া থাকায় শিশুরা সেগুলিতে চড়ে আরো বেশি আনন্দপায়। আবার কেউ কেউ নিজস্ব ক্যামেরা কিংবা মুঠোফোনে বিভিন্ন রঙে-ঢঙে সেলফি তুলে ঈদে অনেক আনন্দ উপভোগ করতে দেখা যায়।

এভাবেই দর্শনার্থীরা চাঁদপুর বড় স্টেশন মোলহেডে ঈদের কয়েকদিন ঘুরে ফিরে সময় কাটান, আর আনন্দকে নিজেদের মতো করে উপভোগ করে নেন। কয়েকজন দর্শনার্থী জানান চাঁদপুরে তেমন কোনো পর্যটন কেন্দ্র না থাকায় এটিই এখন চাঁদপুরের একমাত্র পযৃটন কেন্দ্র হিসেবে ব্যাবহার করা হ”্ছ।ে

তাই তাদের দাবি মোলহেডের এই জায়গাটি যদি আরো উন্নত করা হতো তাহলে হয়তো দর্শনার্থীরা এখানে এসে আরো বেশি আনন্দিত হতেন।

: আপডেট, বাংলাদেশ সময় ৫:০০ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৬, শনিবার
ডিএইচ

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি
Share