Home / চাঁদপুর / ঈদে সড়ক দুর্ঘটনায় চাঁদপুরে শিশু-বৃদ্ধসহ আহত অর্ধশত
ঈদে

ঈদে সড়ক দুর্ঘটনায় চাঁদপুরে শিশু-বৃদ্ধসহ আহত অর্ধশত

পবিত্র ঈদুল ফিতরের দিন থেকে শুরু করে ঈদের ৬ষ্ঠ দিন বৃহস্পতিবার ২৭ এপ্রিল পর্যন্ত চাঁদপুরের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় শিশু-বৃদ্ধসহ প্রায় অর্ধশত নারী–পুরুষ আহত হয়েছে।

আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতাল গুলোতে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন বলে জান গেছে।
ঈদকে কেন্দ্র করে চাঁপুরে যেমন বেড়েছে যানবাহন, অন্যদিকে বেড়েছিলো মানুষের উপস্থিতি।

গত শনিবার (২২এপ্রিল) সারাদেশে একযোগে পালিত হয় পবিত্র ঈদুল ফিতর। আর ঈদের এ আনন্দকে ভাগাভাগি করে নিতে মানুষজন ছুটে চলেছে পরিবার পরিজন ও আত্মীয় স্বজনের বাড়িতে। সেখানে যাওয়ার পথেই চাঁদপুর শহর এবং শহরের বিভিন্ন স্থানে ঘটছে ছোট বড় অনেক সড়ক দুর্ঘটনা।

আহতরা হলেন, নাজমুল ঢালী (৩৪), সাইফুল (৩০), মুনির (৫৮), কার্তিক (৪৫), ইমন পাটোয়ারী (২৭), রিফাত ঢালী (১৮), জিতু (১৮), সোহাগ (২৬), মাহিদ (১১), সাইফ (8), জান্নাত (১৯), ইব্রাহিম (৪),আরাফাত (৪), সাজেদা (১৯),আলামিন (২৬), রুবেল (২০), সায়মন (১৬), রিয়াজ গাজী (৩৩), রবিউল ৮ কানন (২০), নাহিদ (৬), সজীব (২২), শান্তা ইসলাম (১৭), সাইফ (২৬) কুদ্দুস (৫৫) সীমা (২২), রিয়াজ (২৫), তাসলিমা (৪০), সীমা ঘোষ (২৩), বাবুল (৫৪), সিয়াম (১৭), রোজিনা (২০), রাকিব (১৭), আবু তাহের খান (৭০), পেয়ারা বেগম (৫৫), আরাফাত (৪), ফজলে রাব্বি (৩০), সোমা বেগম (৫৫), হোসেন (৭), রহিম (৩০), ফয়সাল (১৯), ভুট্টু (৩০) জাকির (২১), হৃদয় (২৭), রঞ্জিত (৪০) মাহমুদা (১৮), মাহি (১৩) ও পারভেজ (২৩) সহ আরো অনেকে।

খবর নিয়ে জানাযায় চাঁদপুর সদর উপজেলার বাঘরা, চান্দ্রা, ঘোষের হাট, বাবুরহাট, বড় স্টেশন, কালী বাড়ি শপথ চত্বর, ওয়্যালেস, বাগাদী , ফরিদগঞ্জ, গাছতলাসহ বিভিন্ন স্থানে সিএনজি স্কুটার, অটোবাইক, মোটরসাইকেলসহ ছোট বড় অনেক সড়ক দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় শিশু এবং বৃদ্ধসহ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সর্বমোট ৫০ জন নারী-পুরুষ আহত হয়েছেন।

এদের মধ্যে অধিকাংশ লোকই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতলে এসে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন। কেউ কেউ এখনো পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন। আবার অনেককে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পঙ্গ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত ব্রাদার আ. রশিদ, ছালামত মিয়া ও ইউসুফ রেজিস্ট্রার খাতা দেখে জানান, ঈদের দিন থেকে শুরু করে ৬ষ্ট দিন বৃস্পতিবার দুপুর পর্যন্ত হাসপাতালে সর্বমোট ৫০জন নারী-পুরুষ ও শিশু যাত্রী সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন। তবে এসব দুর্ঘটনার মধ্যে আহতরা বেশির ভাগই মোটর সাইকেল আরোহী, পথচারী, অটোবাইক ও সিএনজি স্কুটারের যাত্রী।

এদের মধ্যে যারা একটু বেশি আঘাতপ্রাপ্ত তারা হাসপাতালে ভর্তি রয়েছেন। আর যাদের অবস্থা মোটামুটি ভালো তারা প্রাথমিক চিকিৎসাসেবা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৮ এপ্রিল ২০২৩