ঈদে টানা ৯ দিন ছুটি : ৪ জুলাই ব্যাংক খোলা

৪ জুলাই খোলা থাকবে দেশের সব ব্যাংক। প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ওইদিন সরকারি ছুটি ঘোষণা করা হলেও ব্যাংক বন্ধ থাকবে না।

সরকারি অফিস আদালতের সঙ্গে ব্যাংকের কোনো সম্পর্ক নেই। তাই ওইদিন দেশের সরকারি বেসরকারি সব ব্যাংক খোলা থাকবে। চলবে স্বাভাবিক লেনদেন ও অন্যান্য কার্যক্রম।

ঈদের আগে পোশাক শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের জন্য সব পোশাক কারখানা এলাকায় ২ জুলাই সকাল ৯টা থেকে ৩টা এবং ৩ জুলাই সকাল থেকে বেলা ২টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে ।

এ দু’দিন সরকারি ছুটি হওয়া সংশিষ্ট ব্যাংকগুলোর শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের উপযুক্ত সম্মানী দেয়া হবে বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওই নির্বাহী আদেশের ফলে এবার টানা নয়দিন ছুটি কাটানোর সুযোগ পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীর। ঈদের আগে ৪ জুলাই বন্ধ রাখা প্রতিষ্ঠানগুলোর অফিস করতে হবে ১৬ জুলাই।

২ জুলাই (শনিবার) শবে কদরের পরদিন রোববার সরকারি ছুটি। শবে কদরের ছুটির পর ও ঈদের আগে ৪ জুলাই একদিন অফিস খোলা ছিলো। ওই দিন সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়ে আসছিলেন সরকারি চাকরিজীবীরা।

৬ জুলাই সম্ভাব্য ঈদ ধরে ৫-৭ জুলাই পূর্বনির্ধারিত ঈদের ছুটি রয়েছে। ৪ জুলাই ছুটি ঘোষণা করার ফলে ১ থেকে ৯ জুলাই টানা নয়দিন ছুটি ভোগ করবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৬:০০ এএম, ২৫ জুন ২০১৬, শনিবার
ডিএইচ

Share