ঈদের দিন সরকারি ৩ প্রতিষ্ঠানে উন্নত খাবারের আয়োজন

চাঁদপুর জেলার তিনটি সরকারি প্রতিষ্ঠান পবিত্র ঈদুল আযহা উপলক্ষে উন্নত খাবার ও ঈদ সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সমাজসেবা অধিদপ্তরের পরিচালিত বাবৃর হাট শিশু পরিবারের সব শিশুদের জন্যে চাঁদপুরের জেলা প্রশাসক অ্ঞ্জনা খান মজলিশ ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের নিজস্ব উদ্যোগে ঈদের দিনে শিশু পরিবারের সদস্যগণের জন্যে একটি গরু দিয়েছেন। যার মূল্য ৬২ হাজার ৫শ টাকা।

সোমবার ১৯ জুলাই বেলা ১১ টায় চাঁদপুর জেলা কারাগার,বাবুরহাট চাঁদপুর শিশু পরিবার ও চাঁদপুরের চিকিৎসা সেবায় অনন্য প্রতিষ্ঠান ২৫০ শয্যা হাসপাতালে সরাসরি যোগাযোগ করে এ তথ্য জানা গেছে ।

এসব সরকারি প্রতিষ্ঠানগুলোতে ঈদের দিন সকাল থেকে রাত পর্যন্ত উন্নতমানের খাবার পরিবেশন এর উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। চাঁদপুর জেলা কারাগারের সুপার মো.গোলাম দস্তগীর জানান সোমবার ১৯ জুলাই দুপুরে জানান-চাঁদপুর জেলা কারাগারে বন্ধিদের মধ্যে ঈদের দিন সকাল, দুপুর এবং রাতে উন্নতমানের খাবার পরিবেশন করার উদ্যোগ নিয়েছে কারা কর্তৃপক্ষ।

জেলা কারাগার বর্তমানে ৭শ ২৯ বন্দী অবস্থান করছে । এ ছাড়াও বিনোদনের জন্যে ভলিবলসহ অন্যান্য খেলাধূলার ব্যবস্থা থাকবে। তবে করোনা পরিস্থিতির জন্যে এসব খেলাধূলা সাময়িকভাবে বন্ধ থাকবে।

চাঁদপুর জেলা শিশু পরিবারের তত্ত্বাবধায়ক মোহাম্মদ মনিররুজ্জামান জানান,চাঁদপুর জেলা শিশু পরিবারের তত্ত্বাবধায়নে আজ সোমবার দুপুরের শিশু পরিবারের সদস্যদের মধ্যে প্রায় ২০ প্রকারের ঈদের প্রসাধনী বিতরণ করা হবে। এর মধ্যে রয়েছে কামিজ-সালোয়ার পিস,চুড়ি,বাটার জুতো ও নানা রকম জুয়েলারী প্রসাধনী ।

এ সব প্রসাধনী ১১৮ জন শিশুর মধ্যে বিতরণ করা হবে। এ ছাড়াও ঈদের দিন সকাল থেকে রাত পর্যন্ত পাঁচবার পর্যায় ক্রমে তাদের উন্নতমানের খাবার পরিবেশন করার ব্যবস্থা নিয়েছে সমাজ কল্যাণ অধিদপ্তর নিয়ন্ত্রিত এ শিশু পরিবার প্রতিষ্ঠানে।

চাঁদপুর চিকিৎসা ক্ষেত্রে অনন্য প্রতিষ্ঠান ২৫০ শয্যা হাসপাতালের কর্মরত মেডিকেল অফিসার ডা.এএইচ এম সুজাউদ্দৌলা আজ সোমবার জানান,চাঁদপুর হাসপাতালে বর্তমানে প্রায় গড়ে ২শ জন রোগী অবস্থান করছে।

ঈদের দিন তাদের জন্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে । উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কেও অনুরুপ ব্যবস্থা থাকবে। সরকারি নির্দেশ মোতাবেক নির্দেশিত নিয়মে উন্নত মানের খাবার পরিবেশনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান ।

আবদুল গনি, ১৯ জুলাই ২০২১

Share