Home / জাতীয় / ঈদুল ফিতরের জামাত সকাল সাড়ে ৮টায়

ঈদুল ফিতরের জামাত সকাল সাড়ে ৮টায়

‎Thursday, ‎02 ‎July, ‎2015 02:24:53 AM

চাঁদপুর টাইমস ডেস্ক:

ঈদুল ফিতরের প্রধান জামাত হাইকোর্ট প্রাঙ্গণের জাতীয় ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়া প্রতিকূল হলে প্রধান জামাত সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আয়োজন করা হবে। সচিবালয়ে আজ বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে এক আন্তমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ধর্মমন্ত্রী মতিউর রহমান এতে সভাপতিত্ব করেন।

প্রধান জামাতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের বর্তমান খতিব মাওলানা অধ্যাপক সালাহ উদ্দিন ইমামতি করবেন। অন্যান্য বছরের মতো এবারও মহিলাদের ঈদের নামাজ আদায়ের জন্য আলাদা ব্যবস্থা রাখা হবে।

এ ছাড়া বিদেশি রাষ্ট্রদূত ও কূটনীতিকদের নামাজের জন্য আলাদা জায়গা সংরক্ষণ করা হবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৮ অথবা ১৯ জুলাই মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর পালিত হবে। সভায় জাতীয় ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ছাড়া ঈদের দিন দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, শিশু সদন, ছোটমণি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয় কেন্দ্র, নিরাপদ নিবাস, ভবঘুরে কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ ও উন্নতমানের খাবার সরবরাহ করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

ঈদের দিন সুবিধাবঞ্চিত শিশুদের বিনা টিকিটে ঢাকা সিটি করপোরেশনের আওতাধীন সকল শিশুপার্ক ও ঢাকা জাদুঘরে প্রবেশ এবং বিনোদনের ব্যবস্থা করা হবে। সভায় ধর্মসচিব চৌধুরী মো. বাবুল হাসান উপস্থিত ছিলেন।

এ ছাড়া ধর্মবিষয়ক মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ঢাকার দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশন, গণপূর্ত অধিদফতর, ওয়াসা, পুলিশসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।

চাঁদপুর টাইমস : ডেস্ক/ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না