Home / চাঁদপুর / ‘ঈদগাহে আইনশৃঙ্খলার পাশাপাশি মুসল্লীরাও সজাগ থাকবেন’
ঈদগাহে আইনশৃঙ্খলার পাশাপাশি মুসল্লীরাও সজাগ থাকবেন

‘ঈদগাহে আইনশৃঙ্খলার পাশাপাশি মুসল্লীরাও সজাগ থাকবেন’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, আমরা নিরাপরাধ জায়গায় গিয়ে যেন কারোও হত্যার শিকার না হই। জঙ্গিগোষ্ঠী গতবছর ঈদগাহে যে হামলা করেছে তা সত্যিই নেক্কার জনক একটা ঘটনা। আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মুসল্লীরাও সজাগ থাকবেন।

বুধবার ১৪ জুন সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল ফিতরের প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, ঈদগাহে প্রচুর পরিমান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবেন। মানুষ যাতে উৎসব মুখর পরিবেশে ঈদ উদযাপন করতে পারে তার নিশ্চয়তা দিতে জেলা প্রশাসন থেকে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন, বড় স্টেশন মোলহেডে জাকের পার্টি ঈদের নামাযের আয়োজন করতে পারবেন। কিন্তু সেখানে তাদের যে অস্থায়ী কার্যালয়টি আছে তা শিঘ্রই সরিয়ে নিবেন। জননিরাপত্তা বিধানে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ সর্বদা তৎপর থাকবে । চাঁদপুর জেলার সাথে পাশ্ববর্তি প্রায় ৮/১০ জেলার লঞ্চ চলাচল রয়েছে। এই লঞ্চঘাটে যাত্রীদের আনাগোনা বেশী থাকবে। তাই নৌ-লঞ্চ টার্মিনালের যাত্রীদের সেবা নিশ্চিত করণে প্রশাসনের তৎপর থাকতে হবে। লঞ্চঘাটে যাত্রীদের ব্যাগ নিয়ে টানাটানি হয়। সেই জন্য ইজারারদারদের সাথে কথা বলে কুলির তালিকা তৈরি করবেন এবং টাকা নির্ধারণ করবেন বন্দর কর্মকর্তা।
তিনি আরো বলেন, ঈদের নামে শহরের কোথাও উচ্চস্বরে সাউন্ড সিস্টেম বাজানো যাবেনা। সেই জন্য পুলিশ প্রশাসন ব্যবস্থা নিবেন। ঈদের আগেও পরে যানজট নিরসনে সকলের সহযোগিতায় বিশেষ ব্যবস্থা নেয়া হবে।

নাছির উদ্দিন আহমেদ বলেন, আমাদের কিছু রাস্তা-ঘাট সমস্যা আছে। তবে কিছু কিছু রাস্তা আমরা সংস্কার করছি। চাঁদপুরবাসী যেন সুন্দর ভাবে ঈদ উদযাপন করতে পারেন সেই জন্য চাঁদপুর পৌরসভা সব সময় আপনাদের পাশে থাকবে।

সভার শুরুতেই বিভিন্ন সিদ্ধান্ত তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার। উন্মুক্ত আলোচনায় বিভিন্ন প্রস্তাবনা জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আব্দুল হাই, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সদর সার্কেল এএসপি মো. আফজাল হোসেন, জেলা বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, মতলব উত্তর নির্বাহী কর্মকর্তা মফিজুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, কাজী শাহাদাত, বিএম হান্নান, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন প্রমুখ।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, লঞ্চঘাটে যাত্রীদের চলাচলের জন্য রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া দরকার। যাত্রীরা যেন নিরাপদে বাড়ি যেতে পারেন সেই জন্য ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন।

সদর সার্কেল এএসপি মো. আফজাল হোসেন বলেন, ঈদগাহে যাওয়ার সময় মুসল্লীরা কোন ব্যাগ নিলে পুলিশের পক্ষ থেকে তল্লাশী করা হবে। জানমাল নিরপত্তায় মুসল্লীরা জায়নামাজ কাধে নিয়ে প্রবেশ করবেন। কোন ধরনের ব্যাগ বহন করবেন না। ঈদগাহে প্রচুর পরিমান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবেন।

সভায় জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের দায়িত্বরত কর্মকতারা উপস্থিত ছিলেন।

মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৩০ পিএম, ১৪ জুন ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply