জাতীয়

ভারত যাচ্ছে ১শ’ সদস্যের ইয়ুথ ডেলিগেশন টিম

ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আমন্ত্রণে আটদিনের সফরে দিল্লি যাচ্ছে বাংলাদেশের একশো সদস্যের ‘ইয়ুথ ডেলিগেশন-২০১৬’ টিম।

রোববার (৪ ডিসেম্বর) সকাল ১১টার দিকে তাদের বহনকারী জেট এয়ারওয়েজের ডাব্লিউ৯ ২৭১ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করে।

প্রথমে সকাল ১০টায় ফ্লাইট ছাড়ার কথা থাকলেও পরে তা একঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশের শিক্ষার্থী, সাংবাদিক, লেখক, শিল্পী, অভিনয় শিল্পী, মঞ্চকর্মী, চিকিৎসক, খেলোয়াড়, প্রকৌশলী, মডেল, আরজে ও শিক্ষকসহ তরুণদের নিয়ে গঠিত হয়েছে এ ডেলিগেশন টিম।

টিমে রয়েছেন ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন প্রান্তের ৫০ জন পুরুষ ও ৫০ জন নারী সদস্য। ২০১২ সাল থেকে বিভিন্ন ক্ষেত্রে সফল বাংলাদেশের ১০০ তরুণকে এ সুযোগ দিয়ে আসছে ভারত সরকার।

এ সফরের অন্যতম উদ্দেশ্য দু’দেশের শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, বিজ্ঞান-প্রযুক্তি জ্ঞান বিনিময় করে নিজেদের আরও সমৃদ্ধ করা।

ভারত সফরকালে দলটি ভারতের ইতিহাস-ঐতিহ্যে অত্যন্ত সমৃদ্ধ রাজধানী নতুন দিল্লি, আগ্রা, আহমেদাবাদ ও কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবে।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক ও তথ্য) রাজেশ উইকে সফরের চিফ কো-অডিনেটর। সফর শেষে ১১ ডিসেম্বর রাতে ডেলিগেশন টিমটির ঢাকা ফেরার কথা (বাংলানিউজ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১০:৫০ এএম, ৪ ডিসেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Share