Home / জাতীয় / রাজনীতি / ইসির সুষ্ঠু দাবি নির্বাচনী সহিংসতা উসকে দিচ্ছে

ইসির সুষ্ঠু দাবি নির্বাচনী সহিংসতা উসকে দিচ্ছে

সারা দেশে চলমান ইউপি নির্বাচনে বিভিন্নস্থানে ভোটকেন্দ্র থেকে বিএনপি প্রার্থীদের এজেন্ট বের করে দিয়ে ক্ষমতাসীনরা প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারছে বলে অভিযোগ করেছে বিএনপি।

দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, এত সহিংসতার পরও নির্বাচন সুষ্ঠু হচ্ছে বলে কমিশনের উচ্চপদস্থ কর্মকর্তাদের দাবি নির্বাচনী সহিংসতাকে উসকে দিচ্ছে। চাকরি হারানোর ভয়েই কমিশন তার ক্ষমতা প্রয়োগ করেনি।

রিজভী আহমেদ বলেন, ইউপি নিবর্বাচনকে কেন্দ্র করে গতকাল থেকেই ভোটারদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছিল। নির্বাচনী এলাকাগুলোতে সরকারি দলের ক্যাডাররা নৌকা মার্কার পক্ষে জাল ভোট দেওয়া ও সিল মারার মহড়া চালিয়েছে। আর তাদের এসব অপকর্মে প্রত্যক্ষ সহযোগিতা করছে প্রশাসন ও নির্বাচন কমিশন।

তিনি বলেন, একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতেই তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত সবক্ষেত্রে নিজেদের লোক চায় আওয়ামী লীগ। একক কর্তৃত্বের বিরুদ্ধে কেউ যেন কথা বলতে না পারে সে জন্যই দলীয় প্রতীকে স্থানীয় সরকারের নির্বাচন করা হচ্ছে। পিরোজপুর নেত্রকোনায় জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ করেন রিজভী।

এ ছাড়াও বিভিন্ন দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতনের কথা তুলে ধরেন সংবাদ সম্মেলনে। এ সময় অন্যদের মধ্যে যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৪:২০ পিএম, ৩ জুন ২০১৬, শুক্রবার
ডিএইচ