Home / সারাদেশ / ইসলামী শিক্ষার অভাবে জঙ্গি তৈরি হয় : চাঁদপুর ইসলামী আন্দোলন
ইসলামী শিক্ষার অভাবে জঙ্গি তৈরি হয় : চাঁদপুর ইসলামী আন্দোলন

ইসলামী শিক্ষার অভাবে জঙ্গি তৈরি হয় : চাঁদপুর ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যোগে বিতর্কিত শিক্ষানীতি ২০১০, শিক্ষা আইন- ২০১৬, হিন্দুত্যবাদী পাঠ্যসূচি বাতিল, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ, খুন, গুম, নৈরাজ্যের প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল শপথ চত্ত্বরে শুক্রবার (৫ আগস্ট) সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ মোহাম্মদ জয়নাল আবেদিন এর সভাপতিত্বে ও মাহবুব ইমরান মাছুমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা মাকসুদুর রহমান, মাওলানা বেলাল হোসাইন, ইয়াছিন রাশেদ সানি, আলহাজ্ব জামিল আহমেদ, গাজী জহিরুল ইসলাম, মাওলানা নুরুল উদ্দিন, মোঃ রাশেদুজ্জামান, শ্রমীক আন্দোলন জেলা সভাপতি মাওলানা আফসার উদ্দিন, সাধারণ সম্পদাক মোঃ আবুল বাশার, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ রিয়াজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ রায়হান মোহাম্মদ আকতার, চাঁদপুর সরকারি কলেজ শাখার সভাপতি মো. মহসিন হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন বলেন, ‘দেশব্যাপি সন্ত্রাস, খুন, গুম ও নৈরাজ্য ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। সরকার একদিকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বন্ধের আহ্বান করেছেন। অপরদিকে শিক্ষা ব্যবস্থা থেকে ইসলামী শিক্ষাকে বাদ দেয়ার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অথচ আজকে এ কথিত জঙ্গিরা ইসলামি শিক্ষা অভাবের কারণে সৃষ্টি হয়েছে। মাদ্রাসা ও মসজিদে জঙ্গি তৈরি হয়না। বরং জঙ্গি তৈরি হচ্ছে আধুনিক শিক্ষার্থীদের মধ্য থেকে।’

তিনি আরো বলেন, ‘জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সাথে ইসলামের ন্যূনতম সম্পর্ক নেই। যারা আজকে ইসলামের ফরজ বিধান জিহাদকে সন্ত্রাসবাদের সাথে একীভূত করে ইসলাম নির্মূলের অপচেষ্টা চালায় তারা ইহুদি খৃষ্টানদের দালাল।’

সমাবেশ শেষে সন্ত্রাস ও জঙ্গিবাদ এবং বিতর্কিত শিক্ষানীতি শিক্ষা আইন বাতিলের স্লোগান তুলে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহরের বাস স্টেশন ইলিশ চত্ত্বরে গিয়ে মিছিলটি শেষ করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

প্রেস বিজ্ঞপ্তি : আপডেট, বাংলাদেশ সময় ১১:৩০ পিএম, ৫ আগস্ট ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply