Home / চাঁদপুর / ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে ৫০ কৃতি ছাত্রীকে সংবর্ধনা
ইসলামী

ইসলামী ছাত্র আন্দোলনের উদ্যোগে ৫০ কৃতি ছাত্রীকে সংবর্ধনা

‘উন্নয়ন, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠায় ইসলাম-ই একমাত্র সমাধান’ এই মন্ত্রে দীক্ষিত হয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার আয়োজনে কৃতি শিক্ষার্থী (ছাত্রী) সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

২৪ মার্চ বৃহস্পতিবার সকাল ১১টায় শহরের তালতলা আল কারীম একাডেমী ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবেদিন।

তিনি বলেন, প্রতিটি মানুষের উচিত সুশিক্ষায় শিক্ষিত হওয়া। কারণ সুশিক্ষিত না হলে তোমাদের দ্বারা সমাজে আলো ছড়াবে না। একজন শিক্ষিত, বিবেকবান, আদর্শ শিক্ষার এটি কোন চরিত্র হতে পারেনা যে, সে যা পাবে তাই পকেটে ভরে নেবে। একজন ভাল শাসক ও প্রশাসকের মাধ্যমে সাধারণ মানুষের উপকৃত হয়। মেধাবীরাই আগামী দিনে দেশের দায়িত্ব নিবে। উপকার প্রাপ্তি ব্যক্তিদের অন্তর থেকে সেবাদানকারীদের প্রতি দোয়া যায়।

প্রধান অতিথি আরো বলেন, বাংলাদেশ আমাদের, লাল সবুজের পতাকা আমাদের। এই অর্জনের জন্য প্রচুর মূল্য দিতে হয়েছে। তাই এ দেশটি সুন্দর ভাবে পরিচালিত করতে আমাদের সকলের অংশগ্রহণ থাকার প্রয়োজন রয়েছে। তোমাদের পুথিগত বিদ্যার সাথে নৈতিকতার সমন্বয় থাকলে সমাজ ও রাষ্ট্রের চাহিদা পূরণ হবে। বর্তমান বিশ্বে ইসলামী শিক্ষার অভাবে দাম্পত্য জীবনে কলহের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। আদর্শবান হয়ে শিষ্টাচার বহির্ভূত কোন কাজ করা যাবে না। তোমরা আগামী দিনের ভবিষ্যৎ। তোমরা ভাল হলেই দেশটা ভালোভাবে পরিচালিত, ভালো হয়ে যাবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ সেলিম হোসাইনের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, শিক্ষন কেন্দ্রীয় সদস্য মারজান কুবরা ও সূরা সদস্য হাফেজা নুসাইব আক্তার।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ ওমর ফারুক আজাদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনিএইড এর পরিচালক হাফিজ আল আসাদ (বাবর) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি গাজী মুহাম্মদ হানিফ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক ডি এম ফয়সাল, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মুহাম্মদ রাকিব হোসেন, আলিয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক মুহাম্মদ আক্তার হোসেন আকন, স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক মুহাম্মদ ইমরান হোসেন মামুন, সাহিত্য সংস্কৃতি বিষয়ক সম্পাদক কে এম মাসুদুর রহমান।

উল্লেখ্য,গত ১১ মার্চ শুক্রবার চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে নবীন আলেম ও কৃতি শিক্ষার্থী (ছাত্র) সংবর্ধনা প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় অনুষ্ঠানে বিভিন্ন কলেজ-মাদ্রাসার এইচএসসি ২০২১ সালে জিপিএ-৫ প্রাপ্ত ৫০ জন কৃতি শিক্ষার্থীদের (ছাত্রী) এদিন সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ মেধাবী ছাত্রীদের হাতে তাদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

সবশেষে প্রধান অতিথি দোয়া ও মোনাজাত এবং সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ করা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৪ মার্চ ২০২২