Home / চাঁদপুর / ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা আইন শৃঙ্খলা রক্ষায় ভূমিকা রেখেছেন: এসপি
ইসলামী

ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা আইন শৃঙ্খলা রক্ষায় ভূমিকা রেখেছেন: এসপি

চাঁদপুরে পুলিশ সুপার সাইফুল ইসলামের সাথে ইসলামী আন্দোলনের জেলা নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ আগস্ট রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এসময় কর্মস্থলে যোগদানকৃত পুলিশ সদস্যদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান পরবর্তী চাঁদপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইসলামী আন্দোলনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা থানা সহ সংখ্যালঘুদের ধর্মীয় প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, বাড়িঘর ও পাড়া মহল্লায় পাহারা বসিয়ে কাজ করেছেন। এতে পুলিশের অনুপস্থিতিতেও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। আমরা কাউকে অনুরোধ না জানালেও তারা নিজে থেকে যেভাবে এগিয়ে এসেছেন তাতে আমি তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করছি। তিনি বলেন, আগামী দিনেও আপনাদের এমন সহযোগিতা আমরা কামনা করি। আমরাও যেকোনো ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।

তিনি আরো বলেন, দেশের এই পরিস্থিতিতে পুলিশও অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের মনবল ফিরিয়ে আনতে সকলের সহযোগিতা প্রয়োজন। পুলিশ সুপার বলেন, পুলিশ জনতা মিলে রাজনৈতিক নেতৃবৃন্দের সহযোগিতায় চাঁদপুর কে আমরা নিরাপদ শহর হিসেবে গড়ে তুলতে চাই।

মতবিনিময় সভায় ইসলামী আন্দোলনের চাঁদপুর জেলা সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের প্রয়োজনীয়তা গুরুত্বপূর্ণ। পুলিশের প্রতি মানুষের যে রাগ ক্ষোভ ও অনাস্থা তৈরি হয়েছে সেখান থেকে বেরিয়ে আসতে পুলিশকে জনগণের পুলিশে পরিণত হতে হবে। তিনি বলেন পুলিশের অনুপস্থিতিতে আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করেছে। এখনো আমাদের পক্ষ থেকে কর্মস্থলে যোগদানকৃত পুলিশ সদস্যদের সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়। এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সিনিয়র সহ-সভাপতি মাওলানা মাকসুদুর রহমান, সহ-সভাপতি অধ্যক্ষ গাজী মোহাম্মদ হানিফ, সেক্রেটারী কেএম ইয়াসীন রাশেদসানী, ইসলামী আন্দোলনের সাবেক জেলা সভাপতি মাওলানা নুরুল আমিন, জেলা ইসলামী আন্দোলনের প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা হেলাল আহমদ, পৌর ইসলামী আন্দোলনের সভাপতি আবু নাঈম তানভীর, জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি আবুল বাশার তালুকদার, জেলা যুব আন্দোলনের সভাপতি মুফতি ইমরান হোসাইন, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মোঃ রাকিব হোসাইন।

স্টাফ রিপোর্টার, ১৮ আগস্ট ২০২৪