ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা

মতলব উত্তর উপজেলার ১৩নং ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা রোববার (৩ মার্চ) বিকেলে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। আসন্ন ইউপি নির্বাচনে দলীয় একাধিক প্রার্থীকে একজন হয়ে নির্বাচনে অংশ নেওয়ার লক্ষ্যে ও দলীয় প্রার্থী নির্ধারণ করার লক্ষ্যে উক্ত সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আ.লীগের সভাপতি বাবু অমৃতলাল নাগ ও পরিচালনা করেন সাধারন সম্পাদক সাইফুল কবির জসিম উদ্দিন সরকার।

সভায় বক্তব্য রাখেন, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন), সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আকতারুজ্জামান, হাসানুল ইসলাম, উপজেলা আ.লীগ নেতা মোস্তফা সরকার, মালেক প্রধান, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আঃ শুক্কুর মাস্টার, ৫নং ওয়ার্ড আ.লীগের সভাপতি মোফাজ্জল হোসেন মিয়াজী, ৬নং ওয়ার্ডের সভাপতি আঃ কাদির প্রধান, ৯নং ওয়ার্ড আ.লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বৈদ্য, সাধারন সম্পাদক তাফাজ্জল হোসেন প্রমূখ। এ ছাড়াও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সহ¯্রাধিক নেতাকর্মী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আ.লীগ নেতা মোফাজ্জল হোসেন মিয়াজী বলেন, আসন্ন ইউপি নির্বাচনে তৃণমূল নেতৃবৃন্দ যাকে সমর্থন দিবেন, আমি মনে করি তিনিই যোগ্য চেয়ারম্যান প্রার্থী হবেন। তাই আজ আমরা ৯ ওয়ার্ডের নেতৃবৃন্দ একজন যোগ্য প্রার্থীকে সমর্থন দিয়ে যাবো। তাফাজ্জল হোসেন বলেন, ৭জন প্রার্থীর মধ্যে সকলে উপস্থিত নেই। যারা উপস্থিত নেই আমি মনে করি তারা তৃণমূল নেতাকর্মীদের সমর্থন চান না। আঃ কাদির প্রধান বলেন, আমরা যারা ওয়ার্ড কমিটিতে আছি, তারাই ওয়ার্ড আওয়ামীলীগের দায়িত্ব পালন করছি। আমি মনে করি আমরা ১৮জন যাকে সমর্থন দিবো, দলও তাকে মনোনয়ন দেবে। বাবুল সরকার বলেন, ৯টি ওয়ার্ডে যে ১৮জন সভাপতি/সাধারন সম্পাদক রয়েছেন, তারাই আজ দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে একজনকে সমর্থন করবেন। মালেক প্রধান বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে, থানা কমিটির চিঠি অনুযায়ী যোগ্য প্রার্থী নির্ধারণ করতে সকল ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দ তাদের মতামত ও সমর্থন জানাতে পারেন। নূরুল আমিন পাটোয়ারী বলেন, তৃণমূল নেতাদের লিখিত সমর্থন চলে যাবে ইউনিয়ন কমিটির কাছে, ইউনিয়ন কমিটি যদি প্রার্থীতা চুড়ান্ত করতে না পারেন তাহলে চলে যাবে থানা কমিটির কাছে। থানা কমিটি মন্ত্রী মহোদয়ের মাধ্যমে প্রার্থীতা চূড়ান্ত করবেন। এ লক্ষ্যে ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারন সম্পাদকের লিখিত সমর্থন প্রয়োজন। আঃ শুক্কুর মাস্টার বলেন, আমার জানামতে দলীয় প্রার্থী ৭জন। এখানে মাত্র ৪ জন উপস্থিত হয়েছেন। আমি মনে করি বাকী প্রার্থীদের তৃণমূল সমর্থন প্রয়োজন নেই। তাই তারা উপস্থিত হননি। কিন্তু আমরা আমাদের সমর্থন আজ পেশ করে যাবো এবং যাকে যোগ্য প্রার্থী মনে হবে তাকেই সমর্থন করবো। চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আক্তারুজ্জামান বলেন, আসন্ন ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী আমরা ৭জন। দলের ও উন্নয়নের স্বার্থে জনসমর্থন দেখে আমরাও পারতাম এক হয়ে যেতে। কিন্তু সকল প্রার্থীরা উপস্থিত নেই। তৃণমূল নেতারা বর্তমান চেয়ারম্যানকে সমর্থন করেছেন। আমি তাদের সমর্থনকে স্বাগত জানাই। আমি নিজেও ব্যক্তিগতভাবে চাই একজন যোগ্য ব্যক্তি চেয়ারম্যান হয়ে আসুক। হাসানুজ্জামান বলেন, আমি দলীয় ফরম জমা দিয়েছি একটাই কারণ। তা হলো নিজেকে যাচাই করার জন্য। মানুষ আমাকে চায় কিনা? কিন্তু এখন দেখছি বর্তমান চেয়ারম্যান বাতেন ভাইয়ের জনসমর্থন বেশী। তাই আমি নিজেও তাকে সমর্থন করলাম। অমৃতলাল নাগ বলেন, আপনারা সকল প্রার্থীরা দেখেন দলের স্বার্থে এক হতে পারেন কিনা। যদি পারেন তাহলে দলের সুনাম অক্ষুন্ন থাকবে। তবে ৯ ওয়ার্ডের সভাপতি ও সাধারন সম্পাদক মোট ১৮ জন বর্তমান চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন)কে পুণরায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে লিখিত সমর্থন দিয়েছেন। ইউনিয়নের উন্নয়নের স্বার্থে তারা তাকে পুণরায় চেয়ারম্যান হিসেবে পেতে চায়। সর্বশেষ চেয়ারম্যান প্রার্থী সাজেদুল হাসান বাবু (বাতেন) তার বক্তব্যে বলেন, আপনারা আমাকে ও আমার বংশকে যেভাবে মূল্যায়ন করলেন তা আমি ধন্যবাদ দিয়ে ছোট করতে চাইনা। আমি আপনাদেরকে বিগত ৫ বছর সেবা করার জন্য মনেপ্রাণে চেষ্টা করেছি। আগামীতেও নির্বাচিত হলে সুখে-দু:খে সকলের পাশে থেকে সেবা করবো। জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির সহযোগীতায় সেভাবে কাজ করে যাবো।

এর আগে ৯টি ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক মোট ১৮জন লিখিতভাবে দলীয় পক্ষ থেকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাজেদুল হাসান বাবু (বাতেন)কে সমর্থন দিয়েছেন। উল্লেখ্য, দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাবু অমৃতলাল নাগের কাছ থেকে ৭জন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন), সাবেক চেয়ারম্যান শাহ্ মোঃ আল-আমিন সরকার, সাইফুল কবির জসিম উদ্দিন সরকার, মোহাম্মদ আক্তারুজ্জামান, শাখাওয়াত হোসেন মুকুল, মানিক দর্জি ও হাসানুল ইসলাম।

কামাল হোসেন খান, মতলব উত্তর করেসপন্ডেন্ট [/author]

||আপডেট: ১১:০১  অপরাহ্ন, ০৩ এপ্রিল ২০১৬, রোববার

চাঁদপুর টাইমস /এমআরআর

Share