‘ইসলামকে মাইনাস করে কোন রাজনৈতিক দল ক্ষমতায় যেতে পারবে না’

হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা ও পোর শাখার কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। ‌১০ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরের মাদ্রাসাতু আলী ইবনে আবী তালিব রাদিয়াল্লাহু তা’আলা আনহু মাদ্রাসায় এ কাউন্সিল‌ অধিবেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব আল্লামা মাওলানা জুনায়েদ আল হাবিব।

হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইনের সভাপতিত্বে এবং নব নির্বাচিত সাধারন সম্পাদক মুফতি মাহবুবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সাংগঠনিক সম্পাদক মুফতি বশির উল্লাহ, ঢাকা মহানগর শাখার সভাপতি আব্দুল কাইয়ুম সোবাহানী,‌ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা মহানগর শাখার সভাপতি মাওলানা শামসুল হক জিলানী।

প্রধান অতিথির বক্তব্যে‌ হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব আল্লামা মাওলানা জুনায়েদ আল হাবিব বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত আমাদের এই বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ একটি রাষ্ট্র। অথচ বিগত সময়ে এ দেশের নাস্তিকরা আমাদের ধর্ম ইসলাম এবং রাসূলকে নিয়ে বহুবার কটুক্তি করেছে। ‌যা আলেম-ওলামা তথা দেশের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। ধর্ম অবমাননা এবং রাসূলের কটুক্তি কারীদের সর্বোচ্চ শাস্তিসহ ১৩ দফা দাবির উপর ভিত্তি করে হেফাজতে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে। গত ১৫ বছর ধরে স্বৈরাচার আওয়ামী লীগ সরকার ‌এদেশের আলেম-ওলামাদের উপর নানাভাবে নির্যাতন নিপীড়ন করেছে। ‌‌শত শত আলেম ওলামা এবং মাদ্রাসা শিক্ষার্থীদের হত্যা করেছে।

তিনি বলেন, জুলাই-আগস্টে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন এবং তাদের রক্তের বিনিময়ে আমরা একটি নতুন বাংলাদেশ পেয়েছি। আমরা এদেশে আর সন্ত্রাসী, চাঁদাবাজি, দুর্নীতি, রাহাজানি, গুম, খুন দেখতে চাই না। আমরা এমন একটি বাংলাদেশ চাই যে বাংলাদেশের সকল ধর্মের বর্ণের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করবে। ‌বর্তমানে নতুন বাংলাদেশে যে সকল অপ্রীতিকর ঘটনার ঘটছে, সেসব দ্রুত বন্ধ করতে হবে। এদেশের মানুষ আর রক্তপাত চায় ন।‌

আল্লামা মাওলানা জুনায়েদ আল হাবিব বলেন, আরো আগামী দিনে ইসলামকে মাইনাস করে আর কোন রাজনৈতিক দল ক্ষমতায় যেতে পারবে না। আগামীতে যে দলই সরকার গঠন করুক না কেন, ইসলাম‌ এবং আলেম-ওলামাদের প্রাপ্য সম্মান দিতে হবে। ‌হেফাজতে ইসলাম বাংলাদেশ কোন রাজনৈতিক দল না। এটি বিভিন্ন রাজনৈতিক দলের মানুষের একটি ঐক্যবদ্ধ ও অরাজনৈতিক প্ল্যাটফর্ম। ইসলাম, আল্লাহ এবং রাসূলের প্রশ্নে আমরা ঐক্যবদ্ধ এবং এক-অভিন্ন। ‌

কাউন্সিল অধিবেশনের দ্বিতীয় পর্বে‌কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতি এবং নেতাকর্মীদের মতামত ও প্রস্তাবনার ভিত্তিতে হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা ও পৌর শাখার কমিটি পুনর্গঠন করা হয়।
পুনর্গঠিত চাঁদপুর জেলা শাখার নেতৃবৃন্দরা হলেন, সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন, সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইদ্রিস, চাঁদপুর পৌর শাখার নব-গঠিত কমিটি নেতৃবৃন্দরা হলেন, সভাপতি মাওলানা তোফায়েল আহমেদ এবং সাধারণ সম্পাদক মাওলানা তারেক হাসান।

এসময় উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ চাঁদপুর জেলা শাখা সিনিয়র সহ-সভাপতি মুফতি সিরাজুল ইসলাম, হাজীগঞ্জ বড় মসজিদের খতিব মুফতি আব্দুর রউফ, শাহারাস্তি খেরিহর মাদ্রাসার মুহতামিম মাওলানা হোসাইন আহমেদ, পুরানবাজার এমদাদীয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা জাফর আহমেদ, ঐতিহাসিক পুরানবাজার জামে মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম খলিল মাদানী, সাবেক খতিব মুফতি শাহাদাত হোসেন কাসেমী, মতলব উত্তর উপজেলার মুফতি জয়নাল আবেদীন, মতলব দক্ষিণ উপজেলার মাওলানা সোয়াইব আহমেদ আল ফরিদী, হাইমচর উপজেলার মুফতি শফিকুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলার মাওলানা আবু হানিফ, চাঁদপুর সদর উপজেলার মাওলানা মনিরুল ইসলাম, মাদ্রাসাতু আলী ইবনে আবী তালিব রাদিয়াল্লাহু তা’আলা আনহু মাদ্রাসায় পরিচালক মাওলানা মোস্তফা আল হাসান‌‌ (রঃ), রালদীয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা হাবিবুর রহমান, শাহরাস্তি উপজেলার মাওলানা হাবিবুর রহমান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ চাঁদপুর শাখার প্রফেসর আবুল কালাম আজাদ, পুরানবাজার জাফরাবাদ মাদ্রাসার মাওলানা শহিদ উল্লাহ প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১০ সেপ্টেম্বর ২০২৪

Share