Home / চাঁদপুর / ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর শাখার সম্মেলন ও কমিটি গঠন
jela sommelon

ইশা ছাত্র আন্দোলন চাঁদপুর শাখার সম্মেলন ও কমিটি গঠন

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (১৫ ফেব্রæয়ারি) বৃহস্পতিবার বিকাল আড়াই টায় জেলা শিল্পকলা একাডেমিতে সংগঠনের জেলা সম্মেলন ও কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাঃ রিয়াজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহা. মহসিন হোসেন এর পরিচালনায় জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

তিনি বলেন, দেশে শান্তি, সমৃদ্ধি ও উন্নতিতে বড় প্রতিবন্ধকতা হলো মানব রচিত মতবাদ। স্বাধীনতার দীর্ঘ ৪৬ বছরেও মানব রচিত মতবাদের মাধ্যমে দেশের জনগণ সামান্য শান্তির ছোঁয়া পায়নি। যারা এই শাসন ক্ষমতায় আরোহিত হয় তার দিনে দিনে আঙ্গুল ফুলে কলাগাছ হয় ক্ষমতাসিন দলের নেতারা। আর দেশের সাধারণ জনগণ অধ্যহারে- অনাহারে দিন কাটায়, তাদের খোঁজ নেওয়ার মতো শাসক খুঁজে পাওয়া যায় না। ইসলামী আদর্শ বিবর্জিত এসব নেতা আর মানব রচিত মতোবাদের মাধ্যমে কখোনো শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয় যা স্বাধীনতার দীর্ঘ ৪৬ বৎসরের ইতিহাসে প্রমাণিত।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ বিএনপি কেহই ইসলামের পক্ষে নয়। তারা শুধু ক্ষমতার রাজনীতি করে। আগামীতে ইসলামী শক্তিকে ক্ষমতায় আনতে ইসলামী আন্দোলনকে হাত পাখা মার্কায় ভোট দিয়ে ইসলামের বিজয় ছিনিয়ে আনতে হবে।

তিনি বলেন, আজকের ছাত্ররাই আগামী দিনের কর্ণধার। কিন্তু অবাক করার বিষয় হচ্ছে বস্তুবাদী সংগঠন ছাত্রদেরকে ক্ষমতার হাতিয়ার হিসাবে ব্যবহার করছে।
প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এম. হাসিবুল ইসলাম।

সম্মেলনে ২০১৭ শেষনের কমিটি বিলুপ্তি ঘোষণা করে ২০১৮ শেষনের ১ বছরের নতুন কমিটিতে সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমান, সহ-সভাপতি মুহাম্মদ মহসিন হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ নেছার উদ্দিন এর নাম ঘোষণা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি শেখ মুহাঃ জয়নাল আবদীন, ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) মুফতি মানসুর আহমেদ সাকি, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন রাজী, প্রশিক্ষণ সম্পাদক মাওঃ গাজী নাসির উদ্দিন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শাহ্ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুনুর রশীদ খান বেলাল, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি খান মুহাঃ ইয়াসিন রাশেদ সানী, জাতীয় শিক্ষক ফোরাম চাঁদপুর জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ গাজী মুহাম্মদ হানীফ, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা আফসার উদ্দীন, ইসলামী আন্দোলনের চাঁদপুর-১ আসনে সংসদ সদস্য প্রার্থী মাওলানা যোবায়ের আহমেদ, চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্যপ্রার্থী হাফেজ মোহাম্মদ শাহাদাত প্রধানীয়া।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সহ-সভাপতি শেখ রায়হান মুহাঃ আকতার, অর্থ সম্পাদক মুহাঃ সেলিম হোসাইন, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি এস এম মহিউদ্দিন মিয়াজি, সদর উপজেলা সভাপতি মোঃ আবুল বাসার, শহর শাখার সভাপতি আসাদুল্লাহ্ সুমন, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মোঃ নুরেআলম সিদ্দিকি, ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মুহাঃ জামাল উদ্দিন খালিদ, মতলব (দঃ) উপজেলা সভাপতি ইউনুসুর রহমান, শাহারাস্তি উপজেলা সভাপতি মোঃ ইয়াসিন আরাফাত, বাবুরহাট কলেজ শাখার সভাপতি মুহাঃ রাকিব ডাক্তার, পুরানবাজার কলেজ সভাপতি মোঃ বায়জিদ, কচুয়া সভাপতি মোঃ আফজাল হোসাইন, সাচার সাংগঠনিক থানা সভিপতি রুহুল আমিন মুন্সি সহ জেলা ও থানা শাখার অন্যান্য নেতৃবৃন্দ। ভাষা শহীদদের স্বরণে ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।এতে অংশগ্রহন করেন দীপ্তস্বর শিল্পীগুষ্ঠী, আহবান শিল্পীগেুাষ্ঠ।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ০৯:৪৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ