ইলিশের দাম নিয়ন্ত্রণে বড়স্টেশন মাছঘাটে অভিযান

ইলিশের দাম নিয়ন্ত্রণে রাখতে চাঁদপুর মৎস্য অবতরণ কেন্দ্রে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে শহরের বড়স্টেশন মৎস্য অবতরণ কেন্দ্রে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন চাঁদপুর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল। চাঁদপুর সদর মডেল থানা পুলিশ এর একটি চৌকস টিম অভিযানে সহযোগিতা করেন।

নুর হোসেন বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী ইলিশের সবচেয়ে বড় বাজার চাঁদপুর শহরের বড় স্টেশনে ইলিশ মাছের উপর মনিটরিং করা হয়েছে। অভিযান পূর্বে ব্যবসায়ী সমিতির সভাপতি, সেক্রেটারি, পরিচালক, আড়তদার, খুচরা বিক্রেতাসহ একটা মত বিনময় সভা করা হয়েছে। এখন থেকে আড়তদার, পাইকারি বিক্রেতা এবং খুচরা বিক্রেতাগণকে পাকা ভাউচার রাখার সিদ্ধান্ত গ্রহণ এবং বাস্তবায়ন করতে বলা হয়েছে। অনলাইন মাছ বিক্রেতাগণ যেন সমিতিতে নাম এন্ট্রি করে মাছ বিক্রি করেন এবং তা সমিতির সভাপতি নিশ্চিত করবেন। অনলাইনে মাছ বিক্রেতাদের একটি তালিকা আমাদেরকেও দিবেন।

তিনি আরো বলেন, আড়তদার, পাইকারি বিক্রেতা ও খুচরা বিক্রেতা সবাই যেন ভাউচার রেখে ন্যায্য দামে ইলিশ মাছ বিক্রি করে। কেউ অন্যায়ভাবে অন্যায্যভাবে অতিরিক্ত দামে ইলিশ মাছ বিক্রি করলে তাকে আইনের আওতায় আনা হবে বলে সতর্ক করা হয়। তবে আজ কোন মাছ বিক্রেতাকে জরিমানা করা হয়নি। সবাইকে আইনি সতর্ক করা হয়েছে। শিগগিরই আজকের সিদ্ধান্ত বাস্তবায়ন বিষয়ে তদারকি করা হবে।

স্টাফ করেসপন্ডেট, ২ সেপ্টেম্বর ২০২৩

Share