চাঁদপুর

ইলশেপাড়ের প্রধান সম্পাদক চাঁদপুর রোটারী ক্লাবের সদস্য নির্বাচিত

দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন চাঁদপুর রোটারী ক্লাবের সদস্য নির্বাচিত হয়েছেন। শুক্রবার (৫ আগস্ট) সন্ধ্যায় চাঁদপুর রোটারী ক্লাবের ২২০৭তম সভায় প্রত্যয় পাঠের মাধ্যমে তাকে রোটারী পরিবারে অন্তর্ভুক্ত করা হয়।

রোটারী প্রত্যয় পাঠ করান চাঁদপুর রোটারী ক্লাবের সাবেক সভাপতি, ২০১৬-১৭ রোটাবর্ষের ডেপুটি রোটারী গভর্নর ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটারিয়ান কাজী শাহাদাত। এরপর রোটারী পিন পড়িয়ে দেন চাঁদপুর রোটারী ক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর চেম্বার অব কমার্সের বর্তমান সভাপতি রোটারিয়ান সুভাষ চন্দ্র রায়।

একই সাথে চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলামও প্রত্যয় পাঠের মাধ্যমে সদস্যপদ লাভ করেন।

এর আগে গত ২৯ জুলাই চাঁদপুর রোটারী ক্লাবের চলতি রোটাবর্ষের ২য় বোর্ড সভায় তাদের সদস্যপদ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

শুক্রবার চলতি রোটাবর্ষে চাঁদপুর রোটারী ক্লাবের ৬ষ্ঠ নিয়মিত সভায় সভাপতি রোটারিয়ান অধ্যাপক মোহা. গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সেক্রেটারী রোটারিয়ান নাসির খানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন রোটারিয়ান পিপি সুভাষ চন্দ্র রায়, পিপি কাজী শাহাদাত, পিপি তমাল কুমার ঘোষ, নির্বাচিত সভাপতি (২০১৭-১৮) দেওয়ান আরশাদ আলী, অ্যাড. সাইয়্যেদুল ইসলাম বাবু, সোহেল, সাহেদুল হক মোর্শেদ, কাঞ্চন পাটওয়ারী, অ্যাড. পলাশ মজুমদার, সাংবাদিক রোকনুজ্জামান রোকন, ডা. পিযুষ কান্তি বড়ুয়া, রাশেদ শাহরিয়ার পলাশ, উজ্জল প্রমুখ।

রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন ১৯৯১ সালে চাঁদপুর সেন্ট্রাল রোটার‌্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য (charter member) হিসেবে রোটারি আন্দোলনে যোগ দেন। পরে তিনি ওই ক্লাবের সাধারণ ও সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি দেশে এবং দেশের বাইরে রোটারি-রোটার‌্যাক্ট সম্পর্কিত বিভিন্ন সভা, সেমিনার, সমাবেশ ও সম্মেলনে যোগ দেন। ১৯৯২ সালে ভারতের কলকাতায় অনুষ্ঠিত দক্ষিণ এশিয় রোটার‌্যাক্ট সম্মেলনে (Rotasia92) তিনি ক্লাবের একমাত্র প্রতিনিধি হিসেবে যোগদান করেছিলেন।

রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন দৈনিক ইলশেপাড়ের প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাকালীন চীফ রিপোর্টার এবং দৈনিক চাঁদপুর প্রবাহের সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দেশের খ্যাতিমান পত্রিকা প্রথম আলোর কন্ট্রিবিউটর হিসেবেও প্রায় ৩ বছর কাজ করেন। সাংবাদিক সুমন চাঁদপুর প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সাহিত্য ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে রয়েছেন। তিনি অনলাইন নিউজ পোর্টালের বাংলামেইলের চাঁদপুর জেলা প্রতিনিধি।

চাঁদপুর সরকারি কলেজ থেকে স্নাতক মাহবুবুর রহমান সুমন চাঁদপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

তিনি চাঁদপুরের নাট্য সংগঠন বর্ণচোরা নাট্যগোষ্ঠী এবং গুয়াখোলা ক্রীড়া চক্রের সাংগঠনিক সম্পাদক ছিলেন। মাহবুবুর রহমান সুমন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির একজন আজীবন সদস্য।

ছাত্রজীবনে তিনি ৬ বছর ঢাকার নাখালপাড়া উচ্চ বিদ্যালয়ের স্কাউটস দলের নেতৃত্ব দেন এবং চাঁদপুর সরকারি কলেজের বিএনসিসি দলের সদস্য ছিলেন।

স্টাফ করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৭:১৯ পিএম, ৬ আগস্ট ২০১৬, শনিবার
ডিএইচ

Share