উপজেলা সংবাদ

ইমা হত্যার বিচার দাবি : শাহরাস্তিতে বিক্ষোভ ও সড়ক অবরোধ

ঢাকা ক্যামব্রিয়ান কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী সামিয়া তুজ সাদেকা (ইমা) গত ২৬ নভেম্বর কলেজ হোস্টেলে নিজ কক্ষে মারা যায়। তার মৃত্যুর পর এটি আত্মহত্যা বলে কলেজ কর্তৃপক্ষ বললেও পরিবারের দাবি তাকে হত্যা করা হয়েছে। ইমার বাড়ি কচুয়া উপজেলার উজানী গ্রামের মিজি বাড়ি, তার নানার বাড়ি শাহরাস্তি উপজেলার সেনগাঁও গ্রামে। ছোটবেলায় সে শাহরাস্তি উপজেলায় লেখাপড়া করে। প্রথমে সুয়াপাড়া জি.কে উচ্চ বিদ্যালয় পরবর্তীতে ২০১৪ সালে ইমা মেহার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়।

তার মৃত্যুর সংবাদ পেয়ে তার সহপাঠি ও স্কুল কর্তৃপক্ষ ক্ষোভে ফেটে পড়ে। শনিবার ৫ ডিসেম্বর সকাল ১১ টায় সুয়াপাড়া, মেহের, বাদিয়া, উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী ইমা হত্যার বিচার দাবী করে দোয়াভাঙ্গা, কালিয়াপাড়া সড়কে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

এক পর্যায়ে বিক্ষোভকারীরা চাঁদপুর-কুমিল্লা সড়ক অবরোধের চেষ্টা করলে শাহরাস্তি মডেল থানা পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর তারা আল-আমিন সুপার মার্কেটের সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে। তারা অবিলম্বে ইমা হত্যার সুষ্ঠ তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়।

মো. মাহবুব আলম, শাহরাস্তি করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৮:২৪ পিএম,০৫ ডিসেম্বর ২০১৫, শনিবার

এমআরআর  

Share