Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / ইতালি ফেরত হাজীগঞ্জের এমরান করোনা ভাইরাস নিয়ে যা বললেন
করোনাভাইরাস
করোনাভাইরাস

ইতালি ফেরত হাজীগঞ্জের এমরান করোনা ভাইরাস নিয়ে যা বললেন

করোনা ভাইরাস ফেসবুকে ভয়াবহতা দেখা যায়, বাস্তবতা তেমন না। এভাবেই বললেন ইতালির কোমা শহর থেকে আসা চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বাসিন্দা এমরান হোসেন।

সোমবার সন্ধ্যার পর তাকে দেখে পাড়া-মহল্লার লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। তিনি রবিবার সকাল ৯টায় রাজধানীর শাহজালাল বিমানবন্দরে করোনা ভাইরাস স্ক্যানিং শেষে বাড়ি ফিরেন।

চাঁদপুর টাইমসকে তিনি বলেন, ইতালি বিমানবন্দরে একবার স্ক্রিনিং করা হয়েছে, তারপর ঢাকায় করা হয়েছে। আমার শরীরে কোন ভাইরাস নেই। আমার সাথে বাংলাদেশের আরো পাঁচজন এসেছে। তাদের বাড়ি মাদারীপুর জেলায়।

ইতালির করোনা ভাইরাস সম্পর্কে ইমরান বলেন, মিলান শহরে কোন ভাইরাসের ভয়াবহতা বেশি। তার পাশে কোমা শহরে তিনি ছিলেন। কোমা শহরে তেমন কোন ভাইরাস ধরা পড়েনি।

মাত্র দুই দিন আগে বাংলাদেশের টিকেট কেটেই তিনি রবিবার দেশে আসেন বলে জানান। তিনি আরও বলেন, সেখানে কোনো কাজ না থাকায় তিনি দেশে আসার সিদ্ধান্ত নেন। তার গ্রামের বাড়ি হাজিগঞ্জ উপজেলার সকল ইউনিয়নের গোপালপুর ভূইয়া বাড়ি।

এদিকে সোমবার বিকালে চাঁদপুরের মতলব উত্তরে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত ৬০ বছর বয়সী এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি আলাদা ভবনে চিকিৎসাধীন রয়েছেন। তিনি গত বৃহস্পতিবার ইতালি থেকে দেশে ফিরেন। তার গ্রামের বাড়ি সাদুল্লাপুর ইউনিয়নের বাড়িভাড়া গ্রামে।

গত শনিবার তিনি গ্রামের বাড়িতে আসেন। এরপর তার জ্বর ও পাতলা পায়খানা শুরু হয়। পরিবারের লোকজন তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন জানান, বিষয়টি রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটকে (আইইডিসিআর) বিষয়টি অবহিত করা হয়েছে। সেখান থেকে লোকজন এসে তার বিভিন্ন ধরনের স্যাম্পল সংগ্রহ করবেন। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে নিশ্চিত হওয়া যাবে, ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা।

স্পেশাল করেসপন্ডেট,১০ মার্চ ২০২০