সারাদেশ

ইতালিয়ান নাগরিক হত্যায় অংশ নেয় তিন যুবক

রাজধানীর গুলশান-২ এলাকায় দুর্বৃত্তদের গুলিতে অ্যাভেয়া সিসেরো নামে এক ইতালিয়ান নাগরিক হত্যাকাণ্ডে তিন যুবক অংশ নিয়েছিল। রাস্তার দুই দিক থেকে এসে প্রথমে দু`জন গুলি চালায়। পরে মোটরসাইকেলে উঠে দ্রুত পালিয়ে যায়।

ঘটনাস্থলে সেতারা বেগম (৪৫) নামে এক শারীরিক প্রতিবন্ধী প্রত্যক্ষদর্শী ঘটনার এমন বিবরণ দেন। তিনি জাগো নিউজকে জানান, প্রথমে আমি গুলির শব্দ শুনতে পাই। চিৎকার করে তিনি রাস্তায় পাশে যান। এরপর অপরদিক থেকে আরেক যুবক মোটরসাইকেল নিয়ে এসে রাস্তার গলির মাথায় দাঁড়ালে বাকি দু`জনে উঠে বসে। মোটরসাইকেলটি চালিয়ে দ্রুত তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

সেতারা বেগম আরো জানান, দুই যুবকের গায়ে ছিল লাল গেঞ্জি। অপর যুবক যে মোটরসাইকেল চালাচ্ছিল তার গায়ে ছিল সাদা ও লাল চেকের গেঞ্জি(টিশার্ট)। গুলির পর স্থানীয় বিদেশি লোকজন ওই গুলিবিদ্ধ লোককে নিয়ে যায়। এর বেশি কিছু আমি জানি না।

ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার মোস্তাক আহমেদ জানান, সোমবার সন্ধ্যায় জগিং করার সময় তিন দুর্বৃত্তের গুলিতে ওই ইতালিয়ান নাগরিক নিহত হন। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গুলশানের ৯০ নম্বর সড়কে এ ঘটনা ঘটে।

দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে তিনটি গুলি ছোড়ে। এর একটি বুকে ও দুইটি পিঠে লাগে। পরে দুর্বৃত্তরা পালিয়ে গেলে তাকে দ্রুত উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি জানান, আমরা জানতে পেরেছি নিহত ওই ব্যক্তি নেদারল্যান্ডের একটি আইসিসিও নামে এনজিওতে চাকরি করতেন। ওই প্রতিবন্ধী প্রত্যক্ষদর্শী সেতারা বেগমের বক্তব্য শোনা হয়েছে। দুর্বৃত্তদের ধরতে ইতোমধ্যে অভিযান শুরু করেছে পুলিশ।

Share