Home / চাঁদপুর / ইকরা মডেল একাডেমির ক্রীড়ার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা
ইকরা মডেল একাডেমির ক্রীড়ার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা

ইকরা মডেল একাডেমির ক্রীড়ার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা

চাঁদপুর শহরের ষোলঘর এলাকায় ইক্রা মডেল একাডেমির বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ শনিবার ৩ মার্চ সকালে একাডেমির প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম সাইফুল হক ।

একই অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া হয় চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী এবং সাধারণ সম্পাদক মির্জা জাকিরকে।

অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক মেঘনাবার্তার সম্পাদক ও প্রকাশক গিয়াসউদ্দিন মিলন ।

পবিত্র কোনআন তেলওয়াতের মধ্যে দিয়ে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির ভাইস চেয়ারম্যান ও নির্বাহী পরিচালক গোলাম হোসেন টিটো। সার্বিক তত্ত¡াবধানে ছিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান ফৌজিয়া আক্তার।পরিচালনা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো: মিজানুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা কর্মকর্তা বলেন,‘ইকরা মডেল একাডেমি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ।গত কয়েক বছর ধরে এ প্রতিষ্ঠান সুনামের সাথে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার নির্ধারিত যে পাঠ্যপুস্তক রয়েছে সেগুলো ঠিকমত পড়লেই ভাল ফলাফল অর্জন করা যায়।তাই সকলে নিয়মিত পাঠ্যপুস্তক পড়তে হবে। আজকের এই সন্তানরাই একদিন দেশ ও জাতির ভবিষ্যত গড়বে। তাই তাদেরকে সু- শিক্ষায় শিক্ষিত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন,‘ মানসম্ভত শিক্ষাই জাতির মেরুদন্ড । শিক্ষা ব্যবস্থায় সবচেয়ে গুরুত্বপূন স্তর প্রাথমিক শিক্ষা । এখান থেকে শিক্ষার ভিত্তি রচিত হয়।শুরুতে যে ভালোভাবে শিক্ষা নিবে ভবিষ্যতে সে ভাল কিছু করার সম্ভাবনা থাকে । মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের পাশাপশি অভিভাবকদের ও সচেতন হতে হবে। বর্তমান সরকার শিক্ষা প্রসারে সর্বোচ্চ কাজ করেছে।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক ইকবাল হোসেন পাটওয়ারী শিক্ষার্থীরদের উদ্যোশে বলেন ,‘ শুধু জিপিএ -৫ পেলে চলবে না । সকলকে সু শিক্ষিায় শিক্ষিত হতে হবে। নৈতিক আচরণ ভাল থাকতে হবে। সমাজ দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। ‘শিক্ষা জীবন হলো ভবিষ্যত গড়ার সময়। এ সময় হেলায় চলে গেলে আর ফিরে পাওয়া যাবে না। তাই সকল শিক্ষার্থীকে উচিৎ এ সময়টা সঠিকভাবে ব্যবহার করা। যাতে ভবিষ্যৎ জীবন সুন্দর করে গড়ে তোলা যায়। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। শারীরিক গঠন ঠিক রাখতে হলে শিক্ষার্থীদের অবশ্যই খেলাধুলার প্রয়োজন আছে।

অনুষ্ঠানে সভাপতি বক্তব্যে দৈনিক মেঘনাবার্তার সম্পাদক ও প্রকাশক সিয়াসউদ্দিন মিলন বলেন ,‘বর্তমান সরকারের সঠিক নেতৃত্বে দেশের শিক্ষা ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। সরকার শিক্ষায় মানোন্নয়ন এবং শিক্ষিত জাতি গঠনে যুগান্তকারী প্রদক্ষেপ হাতে নিয়েছে।মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন , কেজি স্কুল গুলোতে সাধারণত সকাল ৭টা থেকে ৮টার মধ্যে ক্লাস শুরু হয়। সেজন্যে রাত ১০টা থেকে ১১টার মধ্যে আপনার সন্তানকে নিয়ে ঘুমিয়ে পড়তে হবে। ভোরে ঘুম থেকে উঠতে হবে। তাহলেই সকাল বেলায় সন্তানকে স্কুল পাঠিয়ে আপনি সফল হবেন।

স্টাফ করেসপন্ডেন্ট