Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ইকরাম চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকীতে সভা ও দোয়া
ইকরাম

ফরিদগঞ্জে ইকরাম চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকীতে সভা ও দোয়া

দৈনিক যুগান্তরের সাবেক জেলা প্রতিনিধি, চ্যানেল আই এর স্টাফ রিপোর্টার, চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ফরিদগঞ্জের কৃতি সন্তান ইকরাম চৌধুরী’র ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফরিদগঞ্জে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
৮ আগস্ট মঙ্গলবার বিকেলে ফরিদগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব’র সভাপতি মামুনুর রশীদ পাঠান’র সভাপতিত্ত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ’র সঞ্চালনায় অনুষ্ঠানে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মান্নান, প্রেসক্লাব’র সাবেক সভাপতি কামরুজ্জামান, নুরুন্নবী নোমান, সহ-সভাপতি মো.মহিউদ্দিন, আমান উল্যা আমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী ও আব্দুস ছোবহান লিটন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, গল্লাক ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরি পদ দাস, ফরিদগঞ্জ প্রেসক্লাব’র সহ-সভাপতি মশিউর রহমান, সহ সাধারণ সম্পাদক নারায়ণ রবি দাস, এস. এম ইকবাল হোসেন, সাংগঠনিক সম্পাদক শাকিল মুশফিক, অর্থ সম্পাদক আক্তার হোসাইন, কার্য-নির্বাহী সদস্য শিমুল হাছান ও প্রেসক্লাব’র সদস্য মেহেদী হাসান, আব্দুল কাদের, মামুন হোসাইন, ফাহাদ হোসেনসহ অন্যান্যরা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর দর্পন’র ফরিদগঞ্জ উপজেলা প্রতিনিধি গাজী মমিন। আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফরিদগঞ্জ উপজেলা মসজিদের পেশ ইমাম মাওলানা হাবিবুর রহমান।

বক্তারা বলেন, সাংবাদিকতার মতো একটি মহান পেশার জায়গায় থেকে মানুষের উপকারে নিজেকে আত্মনিয়োগ করা যায়, প্রয়াত সাংবাদিক ইকরাম চৌধুরী’র আদর্শিক দিক গুলো অনুসরণ করে সামনের পথ চলতে পারলেই একজন সফল সংবাদকর্মী হওয়া সম্ভব হবে। ইকরাম চৌধুরীর ভালো গুণগুলোর জন্য ওনাকে যে আজ স্মরণ করা হচ্ছে তার জন্য দোয়ার আয়োজন করা হচ্ছে এটি একজন মানুষের জীবনে অনেক বড় পাওয়া। সরকারি চাকরি ছেড়ে দিয়ে সাংবাদিকতার মতো মহান পেশাকে বেছে নিয়ে নিজেকে সমাজের কল্যাণে আত্মনিয়োগ করেছেন, এটি অত্যন্ত সাহসী পদক্ষেপ, যা সবার পক্ষে সম্ভব নয়। ওনার কর্মের মাধ্যমে উনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ৮ আগস্ট ২০২৩