ইকরাম চৌধুরীর মৃত্যুবার্ষিকীতে রুহের মাগফেরাত কামনায় দোয়া

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক স্থানীয় পত্রিকা দৈনিক চাঁদপুর দর্পণ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক মরহুম ইকরাম চৌধুরীর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

৮ আগস্ট মঙ্গলবার বাদ আছর তার পরিবারের পক্ষ থেকে মরহুম ইকরাম চৌধুরীর ছোট ভাই দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক ও আর টিভি’র স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরীর আয়োজনে শহরের চাঁদপুর সরকারী কলেজ মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়ায় মুনাজাত পরিচালনা করেন,সরকারী মসজিদের পেশ ইমাম ও খতিব হযরত মাও: হাফেজ মো: নিজামুল হক। মুনাজাতে ইমাম সাহেব মরহুম ইকরাম চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করেন এবং তার জীবনের সমস্ত গুনাহ মাপ চেয়ে মহান আল্লাহ্পাকের দরবারে তাকে বেহেস্তবাসী করার জন্য দোয়া করেন। এ ছাড়া পৃথিবীর সমস্ত মুসলমান ও উপস্থিত ধর্মপ্রান মুসলমাদের বাবা,মায়ের রুহের মাগফিরাত কামনা করে তাদেরকে বেহেস্তবাসী করার জন্য খোদার দরবারে ক্ষমা চেয়ে মানাজাত করেন।

এ সময় উপস্থিত ছিলেন,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ্,সহ-সভাপতি মো: রহিম বাদশা,সাবেক সভাপতি,শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী,শহীদ পাটওয়ারী,সাবেক সাধারন সম্পাদক সোহেল রুশদী,মুগ্ন সাধারন সম্পাদক মোহাম্মদ শওকত আলী,ক্রীড়া সম্পাদক কাদের পলাশ,সদস্য আশ্রাফুল আলম,চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সভাপতি মো: আব্দুর রহমান,চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সাংগঠনিক সম্পাদক শেখ শরীফ হোসেন, চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের কোষাধ্যক্ষ,আলমগীর হোসেন পাটওয়ারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও

অসংখ্য ধর্মপ্রান মসলমানগন। পরে সকলের মাঝে তবারুক বিতরন করা হয়।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ আগস্ট শনিবার ভোর ৪টায় সাংবাদিক নেতা ইকরাম চৌধুরী কিডনী সংক্রান্ত জটিলতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দেড় দশকেরও অধিক সময় ধরে ডায়াবেটিসে ভুগছিলেন। তিনি মৃত্যুর দু’ বছর পূর্বে হৃদরোগে আক্রান্ত হন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে প্রয়োজনীয় চিকিৎসাশেষে তাঁর হার্টে এনজিওপ্লাস্টি (রিং পরানো) হয়। তারপর তিনি কিডনী রোগে আক্রান্ত হলে এক পর্যায়ে ২০২০সালের ফের্রুয়ারি মাসের শেষ দিকে তার দুটি কিডনীই অকেজো হয়ে যায়। ২০২০ সালের সভাপতি থাকাকালিন তিনি মৃত্যুবরন করেন।

বৈশ্বিক মহামারী করোনার কারণে তাঁকে ভারত নেয়া যাচ্ছিলো না, আর কিডনী দাতা জোগাড় হলেও কিডনী সংযোজন সম্ভব হচ্ছিলো না। এমতাবস্থায় জুলাই মাসে ঢাকায় তাঁর ডায়ালাইসিস শুরু করা হয়। নবম দফা ডায়ালাইসিস শেষে তিনি চাঁদপুর আসলে শ্বাসকষ্টজনিত জটিলতায় আক্রান্ত হন। এমতাবস্থায় ৫ আগস্ট ২০২০ বুধবার রাতে তাঁকে চাঁদপুর শহরের ষোলঘরস্থ বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় এবং ঐ রাতেই ঢাকার ধানমন্ডীস্থ কিডনী এন্ড জেনারেল হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। এখানেই তিনি ২০২০ সালের ৮ আগস্ট শনিবার ভোর রাত ৪টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে ইকরাম চৌধুরীর বয়স হয়েছিলো ৫৩ বছর ৯মাস ২৩ দিন। তিনি স্ত্রী এবং ১ ছেলে ও ১ মেয়ে, ৫ ভাই ও ৪ বোনসহ বহু আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

স্টাফ করেসপন্ডেট, ৮ আগস্ট ২০২৩

Share