মতলবে নির্বাচিত ১৭ ইউপি চেয়ারম্যানদের শপথ গ্রহণ

চাঁদপুর মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১১ জানুয়ারি মঙ্গলবার বেলা ১১টার দিকে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দুটি উপজেলার ১৭ জন নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এর মধ্যে মতলব উত্তর উপজেলার ১৩জন এবং দক্ষিণ উপজেলার ৪ জন চেয়ারম্যান।

মতলব উত্তর উপজেলা নির্বাহি কর্মকর্তা গাজী শরিফুল হাসানের সঞ্চালনায় শপথ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন, গজরা ইউনিয়নেরর চেয়ারম্যান মোঃ শহীদ উল্লাহ, নায়ের গাঁও উত্তর চেয়ারম্যান কামরুজ্জামান ভূইয়া।

শপথ নেয়া নির্বাচিত চেয়ারম্যানের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, আপনারা অত্যন্ত সৌভাগ্যবান এ জন্য যে, আপনারা জনগণের ভোটে নির্বাচিত চেয়ারম্যান। যে নির্বাচন হয়েছে সততা স্বচ্ছতা এবং নিরপেক্ষতার সাথে। জনগণ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়ে আপনাদেরকে তাদের প্রতিনিধি নির্বাচিত করেছেন।

তিনি আরো বলেন, সরকারের অংশ হিসেবে আপনারা যে শপথ নিয়েছেন তার প্রতেককি বাক্য আপনারা মেনে চলবেন। জনগণের অনেক আশা আকাঙ্ক্ষা থাকে আপনাদের মাধ্যমে ইউনিয়নের ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠিত হবে। বর্তমানে চেয়ারম্যানদের বিচারিক ক্ষমতা দেওয়া হয়েছে। আপনারা গ্রাম আদালতকে শক্তিশালী করে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবেন। এতে মামলার জট কমে আসবে।

শপথ গ্রহণ করা মতলব দক্ষিণ উপজেলার চেয়ারম্যানরা হলেন, নায়েরগাঁও দক্ষিণ ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুস ছালাম মৃর্ধা, নায়েরগাঁও উত্তরের কামরুজ্জামান, উপাদি উত্তর মোঃ শহিদ উল্যা, উপাদি দক্ষিণের মোঃ গোলাম মোস্তফা।

মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জোবায়ের আজীম পাঠান, এখলাশপুরের মোঃ মফিজুল ইসলাম, ফতেপুর পূর্ব আজমল হোসেন চৌধুরী, কলাকান্দার মোঃ ছোবহান সরকার, ফরাজীকান্দীর মোহাম্মদ রেজাউল করিম, ফতেপুর পশ্চিম নূর মোহাম্মদ, দুর্গাপুরের মোকাররম হোসেন, সুলতানাবাদের আবু বকর সিদ্দিক, মোহনপুর ইউপির সামছল হক বাবুল চৌধুরী, বাগানবাড়ির মোঃ আল মামুন, গজরার মোঃ শহীদ উল্লাহ,ষাটনলের মোঃ ফেরদাউস আলম, ইসলামাবাদের সাখাওয়াত হোসেন।

এসময় জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দাউদ হোসেন চৌধুরী, মতলব দক্ষিণ উপজেলা পরিষদের নিবার্হী কর্মকর্তা ফাহমিদা হক, চাঁদপুর জেলা পরিষদের সদস্য আলামিন ফরাজী সহ অন্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১১ জানুয়ারি ২০২২

Share