চাঁদপুর

‘ইউপি চেয়ারম্যানদের দায়িত্ব নেয়ার আগে প্রশিক্ষণ দেয়া হবে’

 জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুস সবুর মন্ডল

চাঁদপুর জেলার ইউপি সচিবদের নিয়ে আর্থিক ব্যবস্থাপনা, রেকর্ডপত্র রক্ষণাবেক্ষণ, এবং স্কিমের পরিবেশ ও সামাজিক প্রভাব যাচাইবাচাই বিষয়ক প্রশিক্ষণ কোর্স বুধবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ১০টা থেকে দুপর দেড়টা পর্যন্ত দ্বিতীয় অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুস সবুর মন্ডল।

স্থানীয় সরকার উপ-পরিচালনক ওহিদুজ্জামানের সভাপতিত্বে ও ডিস্টিক কো-অডিনেটর শাহ্রিয়ার আলমের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ লুৎফুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুস সবুর মন্ডল বলেন, এখন থেকে নির্বাচিত ইউপি চেয়ারম্যানদের ইউনিয়ন পরিষদের দায়িত্ব নেয়ার আগে জেলা প্রশাসনের উদ্যোগে প্রশিক্ষণ দেয়া হবে। আমরা চাচ্ছি ইউপি চেয়ারম্যানরা দায়িত্ব নেয়ার আগেই যেনো সরকারি নিয়মকানুন সম্পর্কে জানতে পারে। এতে করে জনগণকে দেয়া সরকারের সেবাগুলো চেয়ারম্যানরা সঠিকভাবে দিতে পারবে।

ইউপি সচিবদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সরকারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। নিজেদেরকে সবার চেয়ে আলাদা ভাবতে হবে। আপনাদের ভাবতে হবে সরকারি কাজ করার দায়িত্ব আপনাদের উপর। তাই যে কোনো কাজের ক্ষেত্রে আগে জনগণকে প্রাধান্য দিতে হবে। প্রতিটা ইউনিয়ন পরিষদের সচিবদের কাছে ওই এলাকার মানুষের তথ্য রাখতে হবে। ওই এলাকায় কারা সন্ত্রাসী কাজে জড়িত তাদের একটা তালিকা আপনাদের কাছে রাখবেন। প্রয়োজনে গোপন গোপন রাখবেন।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৮:৩১ পিএম, ২০ জানুয়ারি ২০১৬, বুধবার

এমআরআর

Share