সারাদেশ

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র বে-দখল

ঠাকুরগাওয়ের হরিপুর উপজেলার ভাতুরিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ৪টি সরকারী ভবন ও জায়গা বে-দখল হতে চলেছে।

প্রশাসনের উদাসীনতায় দীর্ঘদিন ধরে বে-দখল ভবনগুলো উদ্ধার না হওয়ায় ভবনগুলো এখন ভূষি ঘরে পরিণত হয়েছে। এতে দেখভাল করার কেউ নেই।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, উপজেলার ৬নং ভাতুরিয়া ইউনিয়নের বাসিন্দা আবদুস সামাদ ও বিপ্লব নামে দুই ব্যক্তি ভাতুরিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সরকারি ৪টি ভবন ও কক্ষগুলো দখল করে বিভিন্ন ধরণের খেড়-কুটা ও ভুট্টার ভূষি রেখেছে। দেখে মনে হচ্ছে এটা একটি পরিত্যক্ত গরু-ছাগলের গোয়াল ঘর বা ভূষিঘর।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের দায়িত্বে থাকা স্বাস্থ্য সেবিকা নাসরিন চাঁদপুর টাইমসকে জানান, ‘উপজেলার ৬নং ভাতুরিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ভবনের ভিতরে ভুট্টা ও ভুট্টার খোষা এবং ভবনে সামনে ধান সিদ্ধ, ধান শুকানো, ভুটা ডেট রাখা, বিভিন্ন খড়কুটা ও গাছের খড়ি ও কাটা গাছ মজুত রেখে ব্যাবসা চালিয়ে যাচেছ আ. সামাদ ও বিপ্লব।

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সোহেলকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি একটি লিখিত অভিযোগ করেছি।

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সরকারি ভবনের ৪টি রুম ও ভবনের সামনে জায়গা বহিরাগতরা দখল করে বিভিন্ন খেড়কুটা রাখার বিষয়ে হরিপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের টিএইচ ডাঃ আঃ সামাদকে জিজ্ঞাসা করা হলে তিনি সত্যতা স্বীকার করে বলেন, এসব বস্তু সরানোর জন্য উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সোহেল আমাকে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। শীঘ্রই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

কবিরুল ইসলাম কবির, হরিপুর (ঠাকুরগাঁও )
: আপডেট, বাংলাদেশ সময় ৬: ০০ পিএম, ১৭ জুন ২০১৭, শনিবার
ডিএইচ

Share