Home / কৃষি ও গবাদি / ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট বর্জন করেছেন যারা
ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট বর্জন করেছেন যারা

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট বর্জন করেছেন যারা

সারাদেশে দ্বিতীয় দফায় ৬৩৯ ভোটগ্রহণ চলছে। এবারই প্রথম প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। দেশের বিভিন্ন ইউনিয়নে ব্যালট ছিনতাই, জোট করে কেন্দ্র দখল ও কারচুপির অভিযোগে চেয়ারম্যান প্রার্থীরা ভোট বর্জন করছেন।

চাঁদপুর টাইমস-এর স্টাফ করেসপন্ডেন্ট, জেলা ও উপজেলা প্রতিনিধিদের এ সংক্রান্ত পাঠানো তথ্য :

চাঁদপুর : শেষ খবর পাওয়া পর্যন্ত চাঁদপুরের তরপুরচণ্ডী ইউনিয়নের ৩প্রার্থী নির্বাচন বয়কটের ঘোষণা দেন। এরা হচ্ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুজিব কাজী, ইসলামী আন্দোলনের চেয়ারম্যান প্রার্থী মারূফ, বিএনপির চেয়ারম্যান প্রার্থী সরদার রফিকুল ইসলাম।

আশিকাটি ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী দেলওয়ার মাস্টার, বাগাদী ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী পাঠান,  এছাড়াও চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী সাইফুল আলম খান, জাকির হোসেন তালুকদার, ইসলামী আন্দোলনের জামিল আহমেদ, চান্দ্রা ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী শাহজাহান খান, রামপুর ইউনিয়নের বিএনপির চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন তালুকদার।

এছাড়াও চাঁদপুরের হাইমচর উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থী ও ১২ সদস্য প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তাদের ভোটার ও সমর্থকদের কেন্দ্রে যেতে বাধা দেয়ায় রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়ে ভোট বর্জন করেন এসব প্রার্থী।

কুমিল্লা : জেলার সদর দক্ষিণ উপজেলার বারাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল ও এজেন্টদের মারধরের অভিযোগে বিএনপির প্রার্থী মো. মোস্তফা কামাল ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার সকাল ৮টায় ভোট শুরুর কিছুক্ষণ পর ৯টা ৪০ মিনিটে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ ভোট বর্জনের ঘোষণা দেন মোস্তফা কামাল।

তিনি অভিযোগ করে বলেন, ‘সকাল থেকে সরকার দলীয় প্রার্থী সেলিম আহাম্মদের নেতাকর্মীরা সকল কেন্দ্র থেকে আমার এজেন্টদের মারপিট করে কেন্দ্র দখলে নিয়েছে। ফলে আমার নেতাকর্মীদের নিরাপত্তার স্বার্থে নির্বাচন ভয়কটের ঘোষণা দিচ্ছি।’

এদিকে সকাল ৯টার দিকে একই ইউনিয়নের চনগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সরকার দলীয় প্রার্থী সেলিম আহাম্মদ ও বিএনপি প্রার্থী মো. মোস্তফা কামালের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া কটটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বিএনপি সমর্থিত প্রার্থীর কর্মী বাবুল মিয়া ও আনোয়ার হোসেন আহত হন। তাদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নোয়াখালী : জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আব্দুল মতিন তোতা ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার পৌনে ৯টার দিকে ৪নং চরলেংতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ওই প্রার্থীর স্ত্রীর ব্যালট ছিনতাই করা নৌকায় সিল দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করে এ ভোট বর্জনের ঘোষণা দেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান জসীম নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি এ ঘোষণা দেন।

মোস্তাফিজুর রহমান জসীম বলেন, ‘মির্জাপুর ইউনিয়নের ৭টি কেন্দ্রে আওয়ামীলীগের প্রার্থীর সমর্থকরা তার এজেন্টদের বের করে দিয়ে জোর পূর্বক ভোট দিচ্ছেন। প্রশাসনের সামনে এমন ঘটনা ঘটলেও পুলিশ নির্বাক রয়েছেন। জোরপূর্বক ভোটারদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগও করেন তিনি। এমন অনিয়মের জন্যই আমি ভোট বর্জন করেছি।’

এ ব্যাপারে মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুল লতিফ বলেন, ‘ভোটের ফলাফল ঘোষণার আগেই সকল দলের পুলিং এজেন্টদের সহি নেওয়া হয়েছে। পরে বিএনপি সমর্থক এজেন্টদের খুজে পাওয়া যায়নি।’

ঝিনাইদহ : জেলার মহেশপুর উপজেলার যাদবপুর ইউনিয়নের বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ ভোট কারচুপির অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দেন। সকাল সোয়া ১০টা দিকে তিনি সাংবাদিক সম্মেলন করে এ ভোট বর্জনের ঘোষণা দেন।

জামালপুর : জেলার কুলকুচা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ভোট কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন।

চট্টগ্রাম: ব্যালট ছিনতাই ও কেন্দ্র দখলের অভিযোগ এনে চট্টগ্রামের তিন উপজেলায় ৩০ ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে বিএনপি প্রার্থীরা।

কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে মিরসরাই, সীতাকুণ্ড ও সন্দ্বীপ উপজেলার প্রার্থীরা ভোট বর্জন করে পুনরায় ভোট গ্রহণের দাবি জানিয়েছেন। সীতাকুণ্ড উপজেলার ৩ ইউনিয়নে বিএনপির প্রার্থীরা কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই ও এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে ভোট বর্জন করেছেন। সীতাকুণ্ডে নির্বাচন বর্জনকারীরা হলেন-কুমিরা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল উদ্দিন, বাড়বকুণ্ড ইউনিয়নের আবুল কালাম আজাদ ও সোনাইছড়ি ইউনিয়নের নুরুদ্দিন মো.জাহাঙ্গীর চৌধুরী।

শেরপুর : জেলার উরপা ইউনিয়নেরর বিএনপি সমর্থিত প্রার্থী ভোটবর্জন করেছেন।

কুষ্টিয়া : জেলার খলিশা ইউনিয়নের জাসদ সমর্থিত প্রার্থী ভোটবর্জন করেছেন।

||আপডেট: ১২:০৪  অপরাহ্ন, ৩১ মার্চ ২০১৬, বৃহস্পতিবার

চাঁদপুর টাইমস /এমআরআর