Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মতলব উত্তরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো এসএসসি পরীক্ষার্থী
ballo-biye-early-marrige
প্রতীকী ছবি

মতলব উত্তরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো এসএসসি পরীক্ষার্থী

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রাঢ়ীকান্দি গ্রামে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তারের হস্তক্ষেপে এসএসসি পরীক্ষার্থী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। সে নাউরী আহম্মদয়িা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সহকারী মো. আমিনুল ইসলাম জানান, শুক্রবার (১৬ মার্চ) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রাঢ়ীকান্দি গ্রামের প্রবাসী আনোয়ার হোসেনের এসএসসি পরীক্ষার্থী মেয়ে শান্তা ইসলাম (১৬) এর সহিত ছেংগারচর পৌরসভার জোড়খালী গ্রামের প্রবাসী জাকির হোসেন (৩২) সাথে বাল্যবিবাহ কার্যক্রম চলে।

বাল্যবিয়ের সংবাদ পেয়ে তাৎক্ষণিক ওই বাড়িতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার নেতৃত্বে মতলব উত্তর থানার এসআই সুফল সঙ্গীয় ফোর্সসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বাল্যবিবাহ বন্ধ করে দেন।

কনের পিতা প্রবাসী হওয়ায় কনের চাচা মেয়ের ১৮ বছর পূর্তি না পর্যন্ত বিবাহ দিবেন না এ মর্মে মুচলেকা দেন এবং স্থানীয় চেয়ারম্যান নুর মোহাম্মদ ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দেলোয়ার হোসেন সরকারের জিম্মায় দেয়া হয়েছে।

পরে মেয়েকে বাল্যবিয়ে দেবে না বলে অঙ্গিকার নামা রাখা হয়।

প্রতিবেদক : খান মোহাম্মদ কামাল