চাঁদপুর

ইঁদুর নিধনে চাঁদপুরের কৃষি বিভাগের পুরস্কার অর্জন

প্রেস বিজ্ঞপ্তি
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে অধিনে চাঁদপুর সদর উপজেলার কুমারডুগী ব্লকে ২০১৪ সালে ইঁদুর নিধন আভিযানে পুরুস্কার পেয়েছে কৃষি বিভাগ।

উপ সহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান কুমারডুগী ব্লকের কৃষক কৃষাণী, ৬টি কৃষক সংগঠনের সদস্য/সদস্যা, ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদেরকে প্রশিক্ষণ দিয়ে এবং উদ্বুদ্ধ করে ১,৯৩,৮০৭ টি ইঁদুর মেরে সাফল্য লাভ করায় তিনি এ পুরুস্কার পান।

এছাড়া ৬৭,৯৯৫ টি ইঁদুর মেরে শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরীতে লোধেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রথম পুরস্কার এবং ৫১,৮৯৪ টি ইঁদুর মেরে বেসরকারী প্রতিষ্ঠান/সংস্থা ক্যাটাগরীতে কুমারডুগী সবজি সিআইজি সমবায় সমিতি লিমিটেড দ্বিতীয় পুরস্কার অতিথিদের হাত থেকে গ্রহণ করেছেন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) ঢাকাস্থ আকামু গিয়াস উদ্দিন মিল্কি অডিটরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক কৃষিবিদ মোঃ হামিদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বিশেষ অতিথি কৃষি মন্ত্রণালয়ের সচিব শ্যামল কান্তি ঘোষ।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, উপ সচিব এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া আঞ্চলিক পর্যায়ে প্রথম পুরস্কারসহ ২টি পুরস্কার লাভ করেছে কুমারডুগী ব্লক। এর মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান ক্যাটাগরিতে কেতুয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসা প্রথম, কৃষক ক্যাটাগরিতে, মিজানুর রহমান গাজী দ্বিতীয় এবং চাঁদপুর সদর উপজেলা শ্রেষ্ঠ উপজেলা হিসেবে গ্রহণ করবেন।
আগামী ১২ অক্টোবর কুমিল্লায় আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রদান করা হবে।

প্রসঙ্গত, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান গত ২০০৪-২০১৫ খ্রিস্টাব্দ মোট ১১ বছর চাকুরী জীবনে তাঁর উপর অর্পিত দায়িত্ব সততা আন্তরিকতা ও নিষ্ঠার সাথে সম্পাদন করায় ব্লকে কৃষির আধুনিক প্রযুক্তি সম্প্রসারণ করে, উৎপাদন ও উন্নয়নে ব্যাপক অগ্রগতি সাধন করেছেন।

ফলে একদিকে তিনি যেমন অর্জন করেছেন বিভিন্ন পুরস্কার ও স্বীকৃতি অপরদিকে তাঁর মাধ্যমে কৃষক, কৃষক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানও অর্জন করেছেন বিভিন্ন পুরস্কার। তাঁর সফল কর্মকান্ডের ফলে বিভিন্ন ক্যাটাগরীতে এ পর্যন্ত অর্জিত হয়েছে ১০টি জাতীয় পুরস্কার, ৭টি আঞ্চলিক পুরস্কার ও ১টি জেলা পুরস্কার।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক || আপডেট: ০৯:১৬ পিএম, ৮ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার

ডিএইচ/২০১৫।

Share