আ.লীগের পথে হাঁটলে বাকী রাজনৈতিক দলগুলোরও একই পরিণতি হবে: কুমিল্লায় আসিফ মাহমুদ

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন-আওয়ামী লীগ সরকারের পতন হয়েছে তাদের চাদাঁবাজি, দখলদারিত্ব, মানুষের ওপর অন্যায় অবিচারের চুড়ান্ত ফসল। তিনি বলেন, আমরা বাকী রাজনৈতিক দলসহ সকলকে স্পটভাবে বলে দিতে চাই- আপনারাও যদি সেই একই পথে হাটেন আপনাদের পরিণতও আওয়ামীলীগ ফ্যাসিসবাদি সরকারের মতোই হবে।

মঙ্গলবার বিকেলে নগরীর টউনহল মাঠের জনতার মঞ্চে আয়োজিত ‘অভ্যুত্থানের শহীদদের স্পিরিটকে ধারণ করে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাস মুক্ত বাংলাদেশ পুর্নগঠন ও রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন- জনগণ যেভাবে সচেতন হয়েছে। তরুণরা যেভাবে এগিয়ে এসেছে, তারুণ্যের এ শক্তিকে আবার চাদাঁবাজি দখলদারিত্ব দিয়ে দমিয়ে রাখা যাবে না। এ শক্তি সমুন্নত থাকবে। ভবিষ্যতে ফ্যাসিবাদি শক্তির উত্থান যেন ঘটতে না পারে তা নিশ্চিত করা হবে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সমন্বয়ক আবু বাকের মজুমদার, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো: রুবেল হোসাইন, বুয়েটের সমন্বয়ক মাহফুজ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবদুল কাদের, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জিয়া উদ্দিন অয়নসহ কেন্দ্রীয় সদস্যবৃন্দ।

উপদেষ্টা আসিফ মাহমুদ আরও বলেন, ফ্যাসিস্টদের অস্ত্র হচ্ছে বিভাজন। আমরা ৫ই আগস্ট বন্যাসহ সকল জায়গায় আমাদের ঐক্যের অস্ত্র দেখিয়েছি। আমাদের এই অস্ত্র যদি সমুন্নত রাখতে পারি এই বাংলাদেশে কখনো কোনো ফ্যাসিবাদি স্বৈরাচারী সরকার ব্যবস্থা ফিরে আসতে পারবে না।

এদিকে মতবিনিময় সভার শুরুর আগে বিকেল সাড়ে তিনটায় কুমিল্লা টাউনহল মাঠের মুক্ত মঞ্চের পশ্চিম পাশে পর পর তিন ককটেল বিস্ফেরন ঘটে। ছাত্র সমন্বয়কদের কমিটিগঠনের জের হিসেবে এ বিস্ফোরণ হয়েছে বলে জানান শিক্ষার্থীরা।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ১০ সেপ্টেম্বর ২০২৪

Share