Home / খেলাধুলা / আশরাফুল অপরাধ করেনি : আইসিসি
আশরাফুল অপরাধ করেনি : আইসিসি
ফাইল ছবি

আশরাফুল অপরাধ করেনি : আইসিসি

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক:

বাংলাদেশের তারকা ক্রিকেটার আশরাফুল কয়েকদিন ধরে বিশ্বমিডিয়ায় আলোচনার কেন্দ্র বিন্দুতে আসেন। বাংলাদেশ ও ভারতের গণমাধ্যমে তাকে নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

টাইগারভক্তদের জন্য আশারবাণী শুনালো আইসিসি।  তাদের দাবি আশরাফুল অপরাধ করেনি।

মার্কিন মুল্লুকে খেলা নিয়ে চরম বিপাকে ছিলেন নিষেধাজ্ঞা কবলিত আশরাফুল।কয়েকদিন ধরে বিশ্বমিডিয়ার আলোচনার কেন্দ্র বিন্দুতে আসেন তিনি। বিপাকে পড়েন তার সাথে খেলা ক্রিকেটাররাও।ধারনা করা হচ্ছিল নতুন বিপদে পড়তে যাচ্ছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার।

বাংলাদেশ ও ভারতের গণমাধ্যমে তাতে নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। আশরাফুলের কি এবারও কপাল পুড়ল? এ প্রশ্নটি উঁকি দেয় টাইগারভক্তদের মনে। অন্যদিকে ভারতীয় ও নিজ দেশের বেশ কয়েকজন ক্রিকেটার নিয়ে আমেরিকায় টি-টোয়েন্টি ক্রিকেট লিগে অংশ নিয়ে অনেকেরই রোষের শিকার হন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও এ নিয়ে অসন্তোষের কথা জানান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত কি নেয়া হবে সেটি জানানোর অপেক্ষায় রেখেছেন।

তবে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলায় আশরাফুল ইস্যুটি এবার খোলাসা করেছে আইসিসি। আর এ যেন আশরাফুল ইস্যুতে ক্রিকেটারদের জন্য সুখকর সংবাদ দিল আইসিসি। আশরাফুলের সাথে যুক্তরাষ্ট্রে খেলতে যাওয়া ক্রিকেটাররা বিপদের আশঙ্কামুক্ত হলো।

যুক্তরাষ্টে খেলতে গিয়ে অপরাধ করেননি আশরাফুল। একই সাথে তার তার সাথে যারা সে আসরে অংশ নিয়েছে তারা কোনো অপরাধ করেনি।

আইসিসির অ্যান্টি-করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটের (আকসু) কোড অব কন্ডাক্ট আইন সম্পর্কে জ্ঞাত কর্মকর্তারা এই খবর দিয়েছেন। আইসিসি জানায়, আশরাফুলের সাথে খেলা মানেই নিয়মভঙ্গ নয়। ভারতের ক্রিকেটার তাম্বেও কোনো নিয়ম ভঙ্গ করেননি। আগামী বছরেই ক্রিকেটে ফিরছেন এই আশরাফুল!