Home / চাঁদপুর / আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ ছাত্রদের বিক্ষোভ
আল আমিন

আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ ছাত্রদের বিক্ষোভ

ইসলাম ও মহানবী হযরত মুহাম্মদ মোস্তফা (সা.)-কে নিয়ে ভারতের বিজেপি সরকারের দুই নেতা কর্তৃক অবমাননাকর মন্তব্য ও কটুক্তির জন্য তাদের বিচারের দাবীতে চাঁদপুর শহরে আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

২৯ সেপ্টেম্বর রবিবার দুপুর সাড়ে 12টায় আল আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন কলেজ একাদশ ও দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল আয়োজন করা হয়।

প্রধান ক্যাম্পাসের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু করে শহরের সাবেক শপথ চত্তর, চিত্রলেখা মোড়, ছায়াবানী হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে চাঁদপুর অঙ্গিকারের সামনে এ বিক্ষোভ মিছিল সমাবেশের মাধ্যমে শেষ করা হয়। এতে নবীপ্রেমী শত শত কলেজ শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং ভারত সরকারের ধর্মবিদ্বেষী কার্যকলাপের তীব্র প্রতিবাদ জানান।

শিক্ষার্থীরা বলেন, আমরা মুসলমানরা কখনোই এ ধরনের অবমাননা সহ্য করবো না। ভারতের সরকারকে দায়ীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে। ভারতে মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারীদের অতিদ্রুত গ্রেপ্তার করতে হবে। আমরা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাতকারীদের ফাঁসি চাই।

বাংলাদেশের বর্তমান সরকারের কাছে দাবি জানাচ্ছি, আপনারা রাষ্ট্রীয়ভাবে ভারত সরকারকে এ ঘটনার কারণে নিন্দা জানান। ভারতের কাছে রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে হবে। ভারতে যে ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ড ঘটছে তা সারা বিশ্বের মুসলমানদের ক্ষুব্ধ করেছে।

আমরা বিশ্ববাসীকে জানাতে চাই, মুসলমানরা এ ধরনের অবমাননাকে কখনোই মেনে নেবে না। তারা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান,ভারতের এ ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক মহলে জোরালো কূটনৈতিক পদক্ষেপ নেয়া হোক।

স্টাফ রিপোর্টার, ২৯ সেপ্টেম্বর ২০২৪