আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের- ২০২৪ইং সনের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বার্ষিক মিলাদ ও দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ২৭ জুন সকালে কলেজ মাঠে এ মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথির বক্তব্যে দেন- বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি। তিনি বলেন, এ মহাবিদ্যালয়টি এ বছরই এমপিওভূক্ত হবে। কারন এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আমার দাদা। যিনি চাঁদপুর -২ আসনের সংসদ সদস্য, বাংলাদেশের আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী, স্বাধীনতা পদক প্রপ্তি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। এলাকার সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এই প্রতিষ্ঠান তৈরী করেছেন।

তিনি আরও বলেন, আমার বাবা এই কলেজের উন্নয়ন করে গেছেন। আরো কিছু কাজ বাকী আছে। আমার বাবার স্বপ্ন পূরন করতে আমি সর্বদা চেষ্টা করবো। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের জন্য দোয়া করি, সফলতার সাথে তোমরা এইচএসসি, পরীক্ষায় পাশ করে প্রতিষ্ঠান ও বাবা মার মুখ উজ্জ্বল করে দেশ ও জাতির কল্যান বয়ে আনবে। আশফাক চৌধুরী মাহি বলেন, তোমাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে।

আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ তোফায়েল আহমেদের সভাপতিত্ত্বে ও প্রভাষক এনামূল হক এবং নেহাল আহাম্মদের যৌথ পরিচালনায় বক্তব্য দেন – আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের গর্ভণিংবডির সদস্য বাদশা মিয়া, মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাধেশ্যাম সাহা চান্দু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, আওয়ামীলীগের উপকমিটির সদস্য আহসান উল্লাহ হাসান, উপজেলা যুবলীগের সদস্য রিপন মৃধা, প্রভাষক জেসমিন আক্তার, প্রভাষক রাবেয়া বসরী, বিদায়ী শিক্ষার্থী মোহাম্মদ মহি, একাদশ শ্রেণির শিক্ষার্থী ফারহান তফাদার।
এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে নেন আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের শিক্ষকগন। এই কলেজের সাবেক সভাপতি ও মোহনপুর ইউপির সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম সামসুল হক চৌধুরী বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপু,দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম ছিদ্দিকুর রহমান ও সাবেক মেধাবী ছাত্র হিমেল হাওলাদারের অকাল মৃত্যুর আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়েছে এবং বিদায়ী শিক্ষার্থীসহ সকলের জন্য দোয়া করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা ও আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয়ের আজীবন সদস্য বোরহান চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লাহ সরকার লিখন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার ফখরুল ইসলাম রনিসহ শিক্ষার্থী ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য চলতি এইচএসসি পরীক্ষায় আলী আহাম্মদ বহুমুখী মহাবিদ্যালয় থেকে ২২৪ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

নিজস্ব প্রতিবেদক, ২৭ জুন ২০২৪

Share