Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / আর যেন আমাদের পরাধীনতার রাজ্যে প্রবেশ করতে না হয় : ডাঃ শামীম আহমেদ
পরাধীনতার

আর যেন আমাদের পরাধীনতার রাজ্যে প্রবেশ করতে না হয় : ডাঃ শামীম আহমেদ

চাঁদপুর জেলা বিএনপির অন্যতম সদস্য ডাঃ সরকার মাহবুব আহমেদ শামীম বলেন, আর যেন আমাদের পরাধীনতার রাজ্যে প্রবেশ করতে না হয়, সেই লক্ষ্যে সব নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সোমবার (১২ আগস্ট) সকাল সাড়ে দশটায় মতলব দক্ষিণ উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের আয়োজনে মতলব এমএএম টাওয়ারের সম্মুখে ছাত্র জনতার গণঅভ্যুত্থানে পরবর্তী শান্তি-শৃঙ্খলা ও সংহতি প্রতিষ্ঠার সম্প্রীতি সমাবেশ ও গণমিছিল শেষে পথসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথাগুলো বলেন।

তিনি আরও বলেন,‘বিশ্বের কোথাও এ রকম ইতিহাস নেই, যাঁরা আমাদের মতো ১৬ বছর ধরে বাড়িতে আসতে পারেননি। মা-বাবার কবর জিয়ারতে গিয়ে খুন হয়েছেন। স্বৈরাচারী আওয়ামী লীগের নেতা-কর্মীরা এই এলাকাকে একটি ভয়ংকর উপজেলায় পরিণত করেছিল।স্কুল-কলেজের শিক্ষার্থীরা রক্ত দিয়ে আমাদের আরেকবার স্বাধীনতার স্বাদ এনে দিল। এই স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব এখন আমাদের। আর যেন আমাদের পরাধীনতার রাজ্যে প্রবেশ করতে না হয়, সেই লক্ষ্যে সব নেতা-কর্মীকে মানুষের মন জয় করার কাজ করতে হবে।’

পথসভায় বক্তব্য রাখেন,চাঁদপুর জেলা বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোল্লা মোহাম্মদ জাকির হোসেন, মতলবৌরা শ্রমিক দলের সভাপতি মনির হোসেন ফরাজী, বিএনপি নেতা ইলিয়াস মিয়াজী, রফিক মেম্বার, লিয়াকত আলী,মানিকুর রহমান,হাজী জামাল,মমিন রাজা,জজ মিয়া,মাহতাব মোল্লা,মতলব পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক নুর আলম মিয়াজী, সদস্য সচিব শাহাদাত হোসেন অভি, যুগ্ম আহ্বায়ক ইব্রাহিম প্রধান, রাসেদ মামুন, ১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সালাউদ্দিন প্রধান,স্বেচ্ছাসেবক দল নেতা সাদ্দাম, শাকিল পাটোয়ারী, রুহুল আমিন মিন্টু,জহিরুল ইসলাম, মানিক রেজা, শরীফ, সালাউদ্দিন, নুর হোসেন,যুবদল নেতা রবিন সরকার, সাইফুল ইসলাম লিংকন , ইসমাইল,রনি প্রধান,মামুন, টিপু,পলাশ প্রধান উজ্জল,সাইফুল,অন্তর,কাজী মোঃ ফয়সাল, মতলব পৌর
ছাত্রদলের আহ্বায়ক ইদ্রিস সরকার মুন্না, মতলব সরকারি ডিগ্রী কলেজ ছাত্রদলের সদস্য সচিব বিল্লাল হোসেন ছাত্রদল নেতা মুসা,সিয়াম,তামিম,জাহিদ,তানভীর, আকাশ, বিপুল,,রিয়াদ প্রমুখ।

এদিকে সমাবেশের পূর্বে আন্দোলনে নিহত ছাত্র পাবেল হাসান রাব্বির গ্রামের বাড়ী নওগাঁ গ্রামের তার কবর জিয়ারত করেন এবং তার পরিবারের খোঁজ খবর নেন। পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে নিহত রাব্বির পরিবারকে আর্থিক সহয়তা প্রদান করা হয়।

প্রতিবেদক: মাহফুজ মল্লিক, ১২ আগস্ট ২০২৪