Home / জাতীয় / রাজনীতি / ‘আর নির্বাচন করার ইচ্ছে নেই’

‘আর নির্বাচন করার ইচ্ছে নেই’

আমার আর নির্বাচন করার ইচ্ছে নেই। আগামী সংসদ নির্বাচনে আমি প্রার্থী হতে চাই না। অবসর সময় কাটাতে চাই। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে না করার সুযোগ থাকে না। এ বিষয়ে আগামী এপ্রিলে জানাতে পারবো। আজ বৃহস্পতিবার সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং বিভাগ আয়োজিত সভা শেষে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সাংবাদিকদের এসব কথা বলেন।

দেশসেবার কথা উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, দেশের সেবা করতে হলে মন্ত্রী থাকার দরকার হয় না। তবে মন্ত্রী থাকলে বেশি সেবা করা যায়। আগামী ৩০ এপ্রিল থেকে প্রধানমন্ত্রী জাতীয় নির্বাচনের প্রচার শুরু করবেন। এর আগে তিনি আমাকে কী নির্দেশনা দেন সেটা থেকে আমার নির্বাচনে যাওয়া না যাওয়ার বিষয়টি স্পষ্ট করে বলা যাবে।

অর্থমন্ত্রী বিশ্বাস করেন, এটা লজ্জার ব্যাপার যে দেশে দারিদ্র্য আছে। যে দেশে এতো সম্পদ সে দেশে দরিদ্রতা থাকতে পারে না। শেখ হাসিনার সরকার আরেকবার ক্ষমতায় আসলে দেশের সম্পদের যথাযথ ব্যবহারের মাধ্যমে দেশের দরিদ্রতা দূর করা হবে। তবে তার মন্তব্য, দারিদ্র্য দূর করা একটি বড় চ্যালেঞ্জ। কারণ এখনও দেশে দুই কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে অবস্থান করছে।

ব্যাংকিং খাতে বিভিন্ন সমস্যা নিয়েও কথা বলেছেন আবুল মাল আবদুল মুহিত। তার মন্তব্য, ব্যাংকিং খাতে সমস্যা আছে। এর জন্য ব্যাংক সংশ্লিষ্টরা তো বটেই, সরকারেরও দোষ আছে। এসব ব্যাপারে বড় বড় বিনিয়োগকারীকে ছাড় দিতে হয়। যে কোনও বিষয়ে তাদের শাস্তি দেওয়া কোনও পদ্ধতি হতে পারে না। অনেকে এ বিষয়ে অনেক রকম প্রশ্ন করেন, আসলে সব কথাই ঠিক নয়। সমস্যা সমাধানে আমরা চেষ্টা করছি।

অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অর্থমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান। তবে এর আগেও অর্থমন্ত্রী এ ধরনের কথা বলেছেন। গত বছরের ১৭ জুলাই সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে অর্থনীতি বিটের কয়েকজন সাংবাদিকের সঙ্গে একান্ত আলোচনাকালে তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার কোনো ইচ্ছা নেই। তবে দল চাইলে প্রার্থী হতেও আপত্তি নেই বলে জানান তিনি।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৩ : ৫০ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
এএস