ফরিদগঞ্জে আম পাড়কে কেন্দ্র করে হামলায় শিশুসহ আহত ৪

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় গাছ থেকে আম পাড়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের দলবদ্ধ দুই দফা হামলায় নারী ও শিশুসহ চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

২৬ মে বুধবার সকালে ওই উপজেলার ৬ নং গুপ্টি ইউনিয়নের আদসা গ্রামের সাহাজী বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, আক্তার হোসেনের স্ত্রী মমতাজ বেগম (৪০), তার  শিশু পুত্র আবু রায়হান (৪) বড় ছেলে ইমরান হোসেন (২৮), ইমরানের স্ত্রী মাহমুদা (১৯)।

আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাসেবা নিয়েছেন বলে জানা গেছে।

আহত মমতাজ বেগম ও তার ছেলে এমরান হোসেন জানান, একই বাড়ির মোফাজ্জল হোসেন, সেলিম সাহাজী ও বাবুল সাহাজীদের সাথে দীর্ঘদিন যাবৎ তাদের বাড়ির সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছে।  এ নিয়ে তাদের বিরুদ্ধে আদালতে মামলা ও চলমান রয়েছে। 

তারা জানান অভিযুক্তরা তাদের বেশ কিছু  সম্পত্তি জবর দখল করে রেখেছেন। এ নিয়ে চাঁদপুর আদালতে তাদের বিরুদ্ধে মামলাও চলমান রয়েছে। এমনকি তারা যাতে ওই সম্পত্তি জবর দখল করতে না পারেন সেজন্য তারা আদালতে একটি নিষেধাজ্ঞা জারির আবেদন করেন এবং আদালত থেকে ওই সম্পত্তিতে নিষেধাজ্ঞ দেওয়া হয়েছে বলে তারা জানান।

বেশ কিছুদিন পূর্বে  অভিযুক্তরা  আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পুনরায় তাদের সম্পত্তিতে জোরপূর্বক জমি দখল করে বিল্ডিং নির্মাণ করতে গেলে তারা তাতে বাধা প্রদান করেন।

এরই সূত্র ধরে পূর্বশত্রুতা নিয়ে ঘটনার দিন সকালে মমতাজ বেগম রা তাদের নিজ গাছ থেকে আম পাড়তে গেলে মোফাজ্জল হোসেন সেলিম সাহাজী, বাবুল সাহাজী, সজীব সাহাজী,, মায়া, রানি নাসিমা সহ তাদের প্রতিপক্ষের লোকজন তাদের সঙ্গে প্রথমে গায়ে পড়ে ঝগড়ায়  জড়িয়ে পরে।

পরবর্তীতে ২য় দফায় সজীবের নেতৃত্বে তাদের ভাড়া করা অজ্ঞাত আরো ১০/১৫ জন মিলে তাদের উপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর আহত করে বলে ভুক্তভোগীদের  অভিযোগ। 

এ বিষয়ে অভিযুক্ত মোস্তফা হোসেন সেলিম হাজী, বাবুল হাজীদের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তাদেরকে পাওয়া যায়নি। 

প্রতিবেদক:কবির হোসেন মিজি,২৭ মে ২০২১

Share