Home / শীর্ষ সংবাদ / আমি সাংবাদিক পরিবারেরই সন্তান : চাঁদপুর প্রেসক্লাবের অভিষেকে শিক্ষামন্ত্রী
চাঁদপুর প্রেসক্লাবের অভিষেকে

আমি সাংবাদিক পরিবারেরই সন্তান : চাঁদপুর প্রেসক্লাবের অভিষেকে শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রেসক্লাবের ২০২০ সালের অভিষেক সংবর্ধনা ও সম্মাননা ৭ ফেব্রুয়ারি শুক্রবার বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মাঠে অনুষ্ঠিত হয়।

অভিষেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বলেন, সাংবাদিকতা কোনো সহজ পেশা নয়, এটি খুবই চ্যালেঞ্জিং এবং স্পর্শকাতর পেশা। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা, সমাজ সচেতনতা, সংবাদের পরিণতি কী হতে পারে সে সম্পর্কে আগাম চিন্তা করতে হয়। দিনের শুরুতে যদি আমরা একটি ভালো তথা ইতিবাচক সংবাদ দেখি তাহলে সারাদিন আমাদের মধ্যে ইতিবাচক মনোভাব থাকে। আর এর বিপরীতে একটি খারাপ খবর দেখেই যদি আমরা ঘর থেকে বের হই, তাহলে সে পুরো দিনটাই আমাদের মধ্যে সে মনোভাব কাজ করবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমি সাংবাদিক পরিবারেরই সন্তান। আমার বাবা যেমন একজন ভাষাবীর ছিলেন, তেমনি সংবাদপত্র জগতেরও একজন একনিষ্ঠ কর্মবীর মানুষ ছিলেন। চাঁদপুরে যকণ আমার রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করি, তখন প্রথমে আমি চাঁদপুরের সাংবাদিকদের সাথে বসেছি।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকরাম চৌধুরী সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

এছাড়া চাঁদপুর প্রেসক্লাব এর পক্ষ থেকে ২০২০ সালের হিরো অব বিল গেটস প্রফেসর সমীর কুমার সাহা, পিএইচডি ও এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী জয়নাল আবেদীন মজুমদার (সিআইপি) কে সংবর্ধনা প্রদান করা হয়।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জামাল হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, আপু সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ গিয়াস উদ্দিন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

প্রতিবেদক : শরীফুল ইসলাম, ৭ ফেব্রুয়ারি ২০২০