মতলব দক্ষিণ

‘আমি যা হতে পেরেছি তার জন্য আল্লাহর কাছে চিরকৃতজ্ঞ’

‘আজকে আমি যা হতে পেরেছি তার জন্য মহান আল্লাহর কাছে চিরকৃতজ্ঞ। জর্জ ব্যরিস্টার হওয়ার যে স্বপ্ন আমার ছিলো তা আজ ভুলে গেছি। স্বপ্ন ভেঙ্গে গেলে নতুন করে স্বপ্ন দেখে সামনে এগিয়ে যেতে হবে। নারীরা প্রতিষ্ঠিত না হলে কখনও নির্যাতন বন্ধ হবে না। আপনার মেয়েকে বিবাহ দিতে হলে তাকে কিছু করতে হবে।’

শনিবার (৩০ জুলাই) মতলব রয়মেনেন নেছা মহিলা ডিগ্রি কলেজে নবীণ বরণ ও বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে পুলিশ সুপার শামসুন্নাহার এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘ইসলাম সম্পর্কে জ্ঞানের অভাবে কারণে জঙ্গিরা ইসলাম পরিচয়ে মানুষ হত্যা করেছে। মানুষ হত্যা করার কথা কোরআনের কোথাও নেই। ইসলামকে ধ্বংস করার জন্য একটি আন্তর্জাতিক চক্র কাজ করছে।

কুমিল্লা বোর্ডের বিদ্যোৎশাহী সদস্য দেওয়ান রেজাউল করিম ও কলেজের উপাধ্যক্ষ আফরোজা খাতুনের উপায় স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মো.শফিকুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা, বিশিষ্ট ব্যবসায়ী হেলাল উদ্দিন, গিয়াস উদ্দিন-মঞ্জুরা ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব বোরহান উদ্দিন, মতলব ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুস ছামাদ, ছেংগারচর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আলম খান , মতলব থানার ওসি কুতুব উদ্দিন। এছাড়া অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন কলেজের দাতা সদস্য হাসান ইমাম, কলেজ গভর্নিং বডির সদস্য ফারুক আহমেদ বাদল, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল, জনতা ব্যাংক মতলব বাজার শাখার ব্যবস্থাপক জালাল উদ্দিন, মুন্সিরহাট কলেজের প্রভাষক জসিম উদ্দিন, কলেজের সাবেক ছাত্রী ডাঃ নুসরাত জাহান মিথেন, ওয়ার্ড কাউন্সিলর অহিদুজ্জামান মৃধা, অভিভাবক ডাঃ হুমায়ূন কবির, স্থানীয় আ’লীগ নেতা জহির খান। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন দাতা সদস্য হেদায়েত উল্ল্যাহ।

নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেয় কলেজের ছাত্রীরা। পরে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন ও প্যারেডের সালাম গ্রহণ শেষে শুরু হয় মূল অনুষ্ঠান।

অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষার্থী আয়শা আক্তার, গীতা পাঠ করেন রাধা ঘোষ বিথী। নবীন ছাত্রীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন দ্বাদশ শ্রেণির ছাত্রী তাহেরা আক্তার এবং নবীনদের পক্ষ থেকে তা গ্রহণ করেন তিলিমা।

নবীন বরণ অনুষ্ঠান শেষে কলেজের ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন অতিথিবৃন্দ। পরে কলেজের ছাত্রীদের অংশ গ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

About The Author

প্রতিবেদক- পলাশ রায়, মতলব দক্ষিণ

: আপডেট, বাংলাদেশ সময় ০৯:০০ পিএম, ৩০ জুলাই ২০১৬, শনিবার

ডিএইচ

Share