Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ‘আমার অসমাপ্ত কাজ শেষ করতে না পারলে মরেও শান্তি পাবো না’
অসমাপ্ত

‘আমার অসমাপ্ত কাজ শেষ করতে না পারলে মরেও শান্তি পাবো না’

‘আল্লাহপাক আমাকে দুই বেলা ডাল ভাত খাওয়ার ক্ষমতা দিয়েছেন। আমি লেখা পড়া করেছি অনেক। চাকুরী করে, বই লিখে অনেক টাকা কামিয়েছি। সেটা দিয়ে চলতেছি। আল্লাহপাক আমাকে যথেষ্ট দিয়েছে আলহামদুলিল্লাহ। কিন্তু আপনাদের যে কাজ গুলো বাকী আছে, সে গুলো যদি আমি করতে না পারি তাহলে আমি; বিশ্বাস করেন আমি শান্তি পাবো না। আমি মরেও শান্তি পাবো না যদি কাজ গুলো না করতে পারি। আপনারা জানেন, পৃথিবীর শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা। এর উপরে কোনো প্রধানমন্ত্রী নাই। যিনি প্রতিদিন ১৬ ঘন্টা কাজ করেন। গণভবনের সামনে তিনি শিমগাছ, টমেটো, পেপে গাছ লাগিয়েছেন। সেখানে তিনি তরিতরকারি গাছ দিয়ে ভরিয়ে ফেলছেন। উনার এখন আর কিছু কিনতে হয় না। উনি এখন ফ্রেস জিনিস খেতে পারেন। যে কারণে তিনি সবাইকে বলেছেন এক ইঞ্চি জায়গা ফেলে না রাখার জন্যে। কারণ- আমরা স্বীকার করি আর না করি সামনে কিন্তু একটা দুর্দিন আসতেছে।’

২০ ফেব্রুয়ারি সোমবার দুপুরে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান ১০নং গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের আইলের রাস্তা উদ্বোধনকালে উপরের কথা গুলো বলেন। এ সময় তিনি আরো বলেন,‘আমাদের দেশে সবচেয়ে খারাপ কয়েকটা কাজ চলতেছে। আমি এসপি সাহেবকে নিয়ে রেড দিয়া বিভিন্ন জায়গায় গিয়ে ধরিয়ে দিছি। তারপরও কিচ্ছু হয় না। এই যে ড্রাগ- একটার নাম ইয়াবা, আরেকটার নাম হিরোইন; এগুলা নাকি ৫০ টাকায় আনে ৪০০ টাকা বিক্রি করে। এরকম বিক্রি করতে পারে বলেই তারা এ কাজটি করে। আপনি সর্তক থাকবেন, যাতে আপনার সন্তান ড্রাগ না খেতে পারে। কিশোর গ্যাং দেখলে ওসি সাহেবকে জানাবেন, আমাদের ইউএনও মহোদয়কে জানাবেন। এখানে ৩/৪ জন চেয়ারম্যানকে দেখতে পাচ্ছেন। অথচ ১৫ জনই দেখতে পেতেন। আমি যাদের নাম দিয়েছি তাদের প্রত্যেককে নমিনেশন দিয়েছেন নেত্রী। একজনও বাদ দেননি। কিন্তু যখন দেখছে এরা নমিনেশন পেয়ে গেছে, শয়তানের দল ঝাঁপিয়ে পড়েছে। যাতে এরা পাশ করতে না পারে। যেমন আমাকে হারিয়েছে ২০০৮ এ।’

ফরিদগঞ্জ আর.এন্ড.এইচ (আইলার রাস্তা) রামপুর জিসি শোল্লাখালী রাস্তার ৫৫০০ মিটার সড়কের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এম.পি। বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্পের আওতায় রাস্তাটির চুক্তিমূল্য ছিলো ৩,৮৩,৫৬,৯১৬ টাকা। সড়কের ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আজিজ এন্ড ব্রাদার্স। বাস্তবায়ন করে- এলজিইডি ফরিদগঞ্জ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছা, উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহম্মদ মজুমদার, জেলা পরিষদ সদস্য (ফরিদগঞ্জ) ও প্যানেল চেয়ারম্যান মো. আক্কাস, উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান, যুবলীগ নেতা মো. হেলাল, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন, মো. শরীফ ও মো. আলমগীর হোসেন রিপন প্রমুখ।
এর আগে সকালে ফরিদগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। ৪র্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি-৪) আওতায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ভবনটি নির্মাণ করেন। এর নির্মাণ ব্যয় ৭৮,৪০,৯৪৯ টাকা।

বিকালে চৌরাঙ্গী টু পাটওয়ারী বাজার রাস্তার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সকালের অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থি ছিলেন- ৭নং পাইকপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু তাহের পাটোয়ারী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ মো. আব্দুর রব, ৭নং পাইকপাড়া ইউনিয়নের সাধারণ সম্পাদক পি.এম আক্তার, আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন, মোয়াজ্জেম হোসেন, মাসুদ আলম প্রমুখ। রূপসা জিসি- চান্দ্রা জিসি সড়ক ভায়া পাইকপাড়া (এসএন্ডএন) ইউপি এবং শাহী বাজার, বাংলাবাজার সড়কের মেরামত কাজের শুভ উদ্বোধন করেন। প্রকল্পের নাম- “গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণ” চুক্তিমূল্য : ১,৮৪,৪৯,৬৬১ টাকা। কাজটি বাস্তবায়ন করেছেন এলজিইডি, ফরিদগঞ্জ। ঠিকাদার প্রতিষ্ঠান- মেসার্স মরিয়ম এন্টারপ্রাইজ।

প্রতিবেদক: শিমুল হাছান, ২০ ফেব্রুয়ারি ২০২৩