Home / চাঁদপুর / ‘আমাদের প্রমাণ করতে হবে, আমরা কেউ গরিব নই’
‘আমাদের প্রমাণ করতে হবে, আমরা কেউ গরিব নই’

‘আমাদের প্রমাণ করতে হবে, আমরা কেউ গরিব নই’

চাঁদপুরে ক্রীড়া মাসের অংশ হিসেবে চাঁদপুর ক্লাব মাঠে বৃহম্পতিবার (২৪ নভেম্বর) রাতে ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মো. শাহ্ কামাল।

এসময় তিনি বলেন, ‘আমরা যারা সরকারের চাকরি করি, তাদের কাজ হলো জনগণের জন্য কাজ করা। আমাদের কাজ না করা নয়। বাংলাদেশ অনেক রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে। দেশ কিভাবে স্বাধীন হয়েছে তা আমি নিজের চোখে দেখেছি। তাই নিজের রক্ত দিয়ে হলোও দেশের জন্য কাজ করতে চাই। এ দেশটা আমাদের সকলের। সকলে মিলে এক হয়ে দেশের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। আমাদের প্রমাণ করতে হবে, আমাদের মনে সাহস আছে আমরা কেউ গরিব নই।’

তিনি আরো বলেন, ক্রীড়ার ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে এখন অনেক দেশ ভয় পায়। এখন বাংলাদেশকে বলা হয় রোল মডেল। দিন দিন দেশের অর্থনীতির উন্নয়ন হচ্ছে। শুধু মাত্র এই সরকারের আমলে ৩২ বিলিয়ন ডলার রয়েছে। এখন বাংলাদেশ নিজের টাকায় ৫টি সেতু তৈরী করতে সক্ষম হয়েছে। বাইরের কারো কাছে হাত পাততে হয়নি। সকলে মিলে দেশটাকে আরো এগিয়ে নিতে হবে। আমাদের ছেলেরা খেলায় অনেক এগিয়ে গেছে। পুরো বিশ্ব যেনো বুঝে আমাদের অবস্থান অনেক উপরে।

তিনি আরো বলেন, সকলের উচিত উজ্জিবিত হয়ে কাজ করা। আমরা একটি সুন্দর চাঁদপুর চাই। সকলের উচিত কারিগরি শিক্ষা অর্জন করা। আর তাকে কাজে লাগিয়ে কর্মক্ষনে কাজে লাগাতে হবে। আমরা খেলাকে প্রতিযোগিতা হিসেবে নিবো, লাঠি হিসেবে নয়। চাঁদপুরের জেলা প্রশাসক যে উদ্যেগ গ্রহন করেছেন তা খুবই প্রশংসনীয়। তাই সকলে মিলে চাঁদপুরের উন্নয়ে কাজ করতে হবে।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. আব্দুস সবুর মন্ডলের সভাপতিত্বে এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর চেম্বার অর্ব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী।

এসময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব হারুনুর রশিদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, চাঁদপুর ক্লাবের সাধারণ সম্পাদক ডা. এএসএম শহীদ উল্যাহ দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, নাজির পাড়া ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক শরীফ মো. আশ্রাফুল হক, ক্রিকেট উপ-কমিটির সদস্য সচিব জাহিদুল ইসলাম রোমান, গুয়াখোলা ক্রীড়া চক্রের সহ-সভাপতি কাউন্সিলর নাছির চোকদারসহ ক্রীড়াবৃদরা।

উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করবেন মোহামেডান স্পোটিং ক্লাবের মাসুদ রানা ও নতুন বাজার ক্রীড়া চক্রের রাসেল। খেলায় ১৩টি দল অংশগ্রহণ করবে।

শরীফুল ইসলাম ও মাজহারুল ইসলাম অনিক : আপডেট, বাংলাদেশ সময় ২:০০ এএম, ২৫ নভেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply