Home / চাঁদপুর / আমাদেরকে নীতি-আদর্শের সাথে দায়িত্ব পালন করতে হবে: মেয়র
নীতি

আমাদেরকে নীতি-আদর্শের সাথে দায়িত্ব পালন করতে হবে: মেয়র

চাঁদপুর পৌর কর্মচারী সংসদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ অক্টোবর শনিবার দুপুরে শহরের কাজী নজরুল ইসলাম সড়কস্থ পৌর কর্মচারী সংসদের নিজস্ব ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, আগে পৌর কর্মচারি সংসদে বাইরে থেকে নেতা নির্বাচন করা হতো। আমি দায়িত্ব নেবার পর, এটি পরিবর্তন এনেছি। আমি মনে করি কর্মচারি সংসদের নেতা নিজেরাই নির্বাচিত করবে। আপনাদের প্রতি অনুরোধ থাকবে আপনারা এর ধারাবাহিতা ধরে রাখবেন। বাইরে থেকে যেন নেতা নির্বাচন করা না হয়।

মেয়র বলেন, যেহুতু এসব সংগঠনগুলোতে বেতন নেই, তেমন কোন সুযোগ সুবিধা নেই, নিজের পকেটের টাকা খরচ করতে হয়, তাই আপনারা নিজেরা সমঝতা করে কমিটি করলে ভালো হয়। নিজেদের মধ্যে আলোচনা করে নেতা নির্ধারণ করলে বিভক্তি কম হবে। আর সেটি সম্ভব না হলে নির্বাচনের মাধ্যমে কমিটি করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের সকলকে নীতি-আদর্শের সাথে দায়িত্ব পালন করতে হবে। কারণ আমরা পৌর নাগরিকদের কাছে দায়বদ্ধ। একজন অনৈতিক কাজ করলে তার দ্বায় সবার উপর বর্তায়। অল্পকিছু মানুষ, অপকর্ম করে, কিন্তু তার দ্বায় ভোগ করতে হয় সকলকে। আমাদের পৌরসভার ভাবমূর্তির সাথে দাতা সংস্কাগুলো জড়িত। তাই আমরা অনেক কিছু হজম করে নিয়েছি। যাতে পৌরসভার বদনাম না হয়। তাই সকলের কাছে অনুরোধ করবো আপনারা নীতি-আদর্শের সাথে দায়িত্ব পালন করবেন।

মেয়র জুয়েল বলেন, আমরা যারা ভোটে নির্বাচিত হয়ে পৌরসভার দায়িত্ব পালন করছি, তারা পৌরবাসীর কাছে দায়বদ্ধ। আর দিনশেষে অভিভাবাকদের উপরই দোষটা পরে। তাই সে বিষয়টি খেয়াল রাখবেন। নাগরীকদের অসম্মান করবেন না। তাদের দাঁড় করিয়ে রাখবেন না। অবসরপ্রাপ্ত কোন কর্মকতা-কর্মচারি পৌরসভায় এলে তাদের অশ্রদ্ধা করবেন না।

চাঁদপুর পৌর কর্মচারী সংসদের সভাপতি মো. মফিজ উদ্দিন হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল বাতেন মিয়াজীর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড। মজিবুর রহমান ভূইয়া, পৌরসভার সচিব আবুল কালাম ভুইয়া, প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছসহ অন্যান্য কাউন্সিলর বৃন্দ।

এসময় পৌর কর্মচারী সংসদের সহ-সভাপতি মো. মনিরুজ্জামান, যুগ্ম-সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফারজানা পারভীন, কোষাধ্যক্ষ মো. বিল্লাল হোসেন, সমাজকল্যাণ সম্পাদক আব্দুল কাদির ঢালী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শেখ মনিরুজ্জামান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এনায়েত উল্যাহ বেপারী, ক্রীড়া সম্পাদক মো.এমদাদ হোসেন মিলন, দপ্তর সম্পাদক মো. ফয়সাল আহমেদ, প্রচার সম্পাদক বদিউল আলম, মহিলা সম্পাদিকা আফরোজা খানম, সহ-মহিলা সম্পাদিকা নুরুন নাহার, কার্যকরী সদস্য মো.রাফি রাসেল, শাহাজাদী হ্যাপী, আ.কাদের মিয়া, মো.শাহাদাৎ হোসেন, আ. কাদির গাজীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পৌর কর্মচারি সংসদের আগামী নির্বাচন পরিচালনাে লক্ষ্যে প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছকে আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৪ অক্টোবর ২০২৩