আমরা সব সময় প্রতিবন্ধীদের পাশে থাকবো: জেলা প্রশাসক

চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় এর ব্যবস্থাপনা কমিটির এক সভা চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে ।

গতকাল ৬সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর ১২টায় চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় এর ব্যবস্থাপনা কমিটির নবাগত সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক প্রতিমা রানী ভৌমিক এর পরিচালনায় সভায় সভাপতির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিকদের ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। আমাদের পক্ষ থেকে সবসবময়ই প্রতিবন্ধীদের জন্য সহযোগিতা থাকবে। আমরা সবসময় প্রতিবন্ধীদের পাশে থাকবো। অটিস্টিকদের ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসনের তরফ থেকে সবধরনের সহযোগিতা করব। বিশেষ করে চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের নামে ১৫ শতক ভূমির ব্যবস্থা করবো । এ ব্যাপারে চাঁদপুর সদর এসিল্যান্ডকে অত্র বিদ্যালয়ের নামে জমি ব্যবস্থা করতে প্রয়োজনীয় নির্দেশনা দিবো ।

তিনি বলেন, প্রতিবন্ধীদের বহনের জন্য আমরা বাহনগুলো মেরামত করে দিব। বিদ্যালয়ে আসবাবপত্র, শিক্ষা উপকরন, কম্পিউটার সেট এর প্রদানের জন্য আমার তরফ থেকে সব্বোর্চ্চ সহযোগিতা থাকবে। বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য প্রতিবন্ধী ভাতা, ক্রীড়া সামগ্রী ও আর্থিক অনুদান প্রদান করার ব্যবস্থা করবো এবং সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এ সময় সভায় বক্তব্য রাখেন, অত্র বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, ব্যবস্থাপনা কমিটির সদস্য ও চাঁদপুর সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী,বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য , সুইড বাংলাদেশ চঁাদপুর এর সভাপতি ও চঁাদপুর সরকারি কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ মো: ইসমাইল তপাদার কাঞ্চন, ব্যবস্থাপনা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মো: মজিবুর রহমান, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা, অভিভাবক সদস্য মো:তাজুল ইসলাম মজুমদার, সিনিয়র সহকারী শিক্ষিকা বিচিত্রা সাহা প্রমুখ।

সভার শুরুতেই চাঁদপুর জেলা প্রশাসক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির নবাগত সভাপতি কামরুল হাসান কে ফুলেল শুভেচ্ছা জানান বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উল আযহার শুভেচ্ছা কার্ডে স্থান পাওয়া চাঁদপুর বুদ্ধিপ্রতিবন্ধী অটিষ্টিক বিদ্যালয়ের ছাত্র মো: ইমরান খানের আকাঁ ছবি বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির নবাগত সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসান এর নিকট তুলে দেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ।

স্টাফ করেসপন্ডেট,৬ সেপ্টেম্বর ২০২২

Share