Home / উপজেলা সংবাদ / শাহরাস্তি / শাহরাস্তির শিক্ষানুরাগী আবদুর রশিদের ইন্তেকাল
আবদুর রশিদের ইন্তেকাল

শাহরাস্তির শিক্ষানুরাগী আবদুর রশিদের ইন্তেকাল

চাঁদপুরে শাহরাস্তির নিজমেহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও শিক্ষানুরাগী প্রথম প্রধান শিক্ষক মোঃ আবদুর রশিদ ইন্তেকাল করেছেন (ইন্না—রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর, তিনি মৃত্যুকালে ৩ ছেলে ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান, ৪ জুন বৃহস্পতিবার দুপুরে শাহরাস্তি পৌর শহরের নিজমেহার মোল্লা বাড়ি তার নিজ বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

পরিবার ও এলাকাবাসী সূত্র জানায় আব্দুর রশিদ স্যার ১৯৫৬ সালে নিজমেহার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন এর ধারাবাহিকতায় বিদ্যালয়টি নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় হিসেবে রূপান্তরিত হয়, এছাড়াও এ বিদ্যালয় মেহের কলেজ হিসেবে প্রতিষ্ঠা করেন, আব্দুর রশিদ ১৯৮৪ সালে বিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন, দীর্ঘ ৩৭ বছর অবসর জীবন শেষ করে আজ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

আব্দুর রশিদ একজন মানুষ গড়ার কারিগর হিসেবে দীর্ঘ দিন নিজমেহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন, অবসর জীবনে তিনি এলাকার ও হাতে গড়া শিক্ষার্থীদের সব,সময় খোঁজ খবর নিতেন, সামাজিক চিন্তা চেতনা নিয়ে কাজ করছিলেন। তার হাতে অনেক শিক্ষার্থী মানুষ হয়েছিলেন বর্তমানে সেই শিক্ষার্থীরা সচিবসহ সরকারি-বেসরকারি,অনেক প্রতিষ্ঠানেই উচ্চপদে চাকরি করছেন। বৃহস্পতিবার বাদ মাগরিব মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে শায়িত করা হয়।

প্রতিবেদক : জামাল হোসেন, ৪ জুন ২০২০