Home / চাঁদপুর / কচুয়ার স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
fasi

কচুয়ার স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

চাঁদপুরের কচুয়া উপজেলার আলোচিত ঘটনা স্ত্রী সালেহা বেগম (৪০) হত্যার অপরাধে স্বামী ইব্রাহিম খলিশের মৃত্যুদ-াদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (৫ জুলাই) চাঁদপুর জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন এর আদালতে ১৮৬০ এর ৩০২ ধারার মামলার আসামীকে এই রায় দেয়া হয়। এছাড়াও একই অপরাধে তাকে ১০ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়ছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সানের ৩ নভেম্বর কচুয়ার নাউপুরা গ্রামে পারিবারিক কলহের জের ধরে ইব্রাহিম খলিল তার স্ত্রী সালেহা বেগমকে লোহার পাইপ দিয়ে মাথায় আঘাত করে।

এতে সালেহা বেগম রক্তাক্ত জখম করে। আসংখ্যাজনক অবস্থায় সালেহাতে প্রথমে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া পথে ওই রাতেই সে মৃত্যুবরণ করে।

৩ নভেম্বর সালেহার ভাই কাউছার আহমেদ বাদী হয়ে কচুয়া থানায় মামলা দায়ের করেন। যার নং-২। মামলাটি পেনাল কোর্টের ৩০২ ধারায় রুজু করা হয়। এই মামলার তদন্ত ভার গ্রহণ করেন কচুয়া থানার এসআই সাদেকুর রহমান। একই বছরের ৯ ডিসেম্বর আসামী ইব্রাহিম খলিলের বিরুদ্ধে হত্যার অভিযোগের প্রমাণাধি ৩০২ ধারা পেনাল কোর্টে দাখিল করা হয়।

পরবর্তিতে মামলাটি বিচারের জন্য আদালতে প্রেরণ করা হলে আসামীর বিরুদ্ধে পেনাল কোড ৩০২ ধারায় অপরাধ আমলে নেওয়া হয়। সবশেষ ৫ জুলাই জেলা ও দায়রা জজ ৩০২ ধারার অপরাধে তাকে মৃত্যুদ- এবং ১০ হাজার টাকা অর্থদ- প্রদান করেন।

মামলার রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন পিপি অ্যাড. মো. আমান উল্লাহ ও এপিপি অ্যাড. মোক্তার আহমেদ। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. মো. জয়নাল আবেদীন।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক