আপন পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

‘আমরা পর নই’ এ শ্লোগানে পথচলা সামাজিক ও মানবিক সংগঠন আপন পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ৮ জুলাই শনিবার সন্ধ্যায় চাঁদপুর শহরের ষোলঘরস্থ এমব্রেসিয়া রেস্টুরেন্টে এ আয়োজন করা হয়।

আষাঢ়ের শান্ত সন্ধ্যায় রেস্টুরেন্টের রঙিন বাতির আলোয় আড্ডা, গল্প-গানে মেতে উঠে আপন -এর উপদেষ্টাগণ, আজীবন সদস্য এবং নির্বাহী পরিষদের সদস্যগণ। যাপন করেন স্মৃতিময় সুন্দর একটি সন্ধ্যা।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন, আপনের প্রতিষ্ঠাতা ও সভাপতি রোটারিয়ান রাশেদা আক্তার।

সংগঠনের সাধারণ সম্পাদক আশিক বিন রহিমের পরিচালনায় ঈদ উদযাপনের অনুভূতি প্রকাশ করেন, সংগঠনের উপদেষ্টা এবং বিশিষ্ট আইনজীবী আব্দুল্লাহ্ আল ফারুক, উপদেষ্টা গিয়ান উদ্দিন চৌধুরী, উপদেষ্টা রোটারিয়ান মো. মাসুদ হাসান, সহ-সভাপতি রোটারিয়ান আশ্রাফুল আরিফ, নির্বাহী সদস্য মাহমুদা খানম, রৌশন আক্তার, কেএম মাসুদ, আব্দুল আজিজ শিশির, মাইনুল ইসলাম মানিক, মো. মাসুদুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক সিগমা আহসান কনক, আপন ইংলিশ কিডস ক্লাবের শিক্ষক ওয়ালী উল্লাহ, হাজিগঞ্জ রোটারি ক্লাবের রোটারিয়ান জাহাঙ্গীর হোসেন, সহকারি শিক্ষক কামরুন নাহার বিউটি।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ম সম্পাদক সিত্তূল মান্না চৈতী, সহ-সাংগঠনিক সম্পাদক মুরাদ হোসেন, সহ-দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন, কোষাদক্ষ আল-আমিন ইসলাম, প্রচার সম্পাদক এএম সাদ্দাম হোসেন, সহ-প্রচার সম্পাদক এম আবু জাফর, কণ্ঠশিল্পী মেধা প্রমুখ।

অনুষ্ঠানে শেষ পর্বে আপন -এর সভাপতি রোটারিয়ান রাশেদা আক্তার চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের সেক্রেটারি নির্বাচিত হওয়ায় তাকে সংগঠনের পক্ষ থেকে সহ-সভাপতি মো. আশরাফুল আরিফসহ সকল সদস্য শুভেচ্ছা স্মরণক প্রদান করেন।

উল্লেখ্য : আমরা পর নই’ এ স্লোগানকে সামনে রেখে ২০২০ সালে প্রতিষ্ঠিত হয় সামাজকি ও মানবিক সংগঠন আপন। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অসহায় নিম্মবিত্ত পরিবারকে রমজানে ইফতার সামগ্রী এবং ঈদে খাদ্যসামগ্রী উপহার দিয়ে আসছে। আপন এমন সব পরিবারকে খুঁজে খুঁজে খাদ্যসামগ্রীর উপহার দিয়ে থাকে, যারা লোকলজ্জায় কারো কাছে হাত পাততে পারে না। এপর্যন্ত বিভিন্ন সময়ে প্রকাশ্যে-গোপনে কয়েক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে আপন। এছাড়াও করোনায় অক্সিজেন সেবা, ফ্রি মেডিকেল সেবা, পরবর্তিতে ফ্রি মেডিকেল ক্যাপম্পসহ নানাবিধ সমাজিক ও মানবিক কাজ করে আসছে। সংগঠনের সদস্যদের যাকাতের টাকায় কয়েকজন শিক্ষিত বেকার যুবককে স্বাবলম্বি করে দেয়া হয়েছে। এবছর ৩জন বেকার যুবককে স্বালম্বী করার পরিকল্পনা রয়েছে আপনের।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৯ জুলাই ২০২৩

Share